শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

ইসিতে একজন আলেমকে অন্তর্ভূক্ত করার প্রস্তাব বাংলাদেশ খেলাফত মজলিসের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

khelafat14আওয়ার ইসলাম: নতুন ইসি গঠনে ধারাবাহিক সংলাপে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে বঙ্গভবনে আজ বাংলাদেশ খেলাফত মজলিসের বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে ইসির সার্চ কমিটিতে একজন আলেমকে অন্তর্ভূক্তকরাসহ পাঁচদফা প্রস্তাব দিয়েছে দলটি।

সোমবার বিকাল ৩টায় বাংলাদেশ খেলাফত মজলিশের আমির প্রিন্সিপাল হাবীবুর রহমানের নেতৃত্বে ১০ সদস্যের একটি প্রতিনিধি দল বঙ্গভবনে যান।

বাংলাদেশ খেলাফত মজলিসের প্রস্তবগুলো হলো, ১. একটি শক্তিশালী নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে একটি সুস্পষ্ট বিধিমালা ও আইন প্রণয়ন করা।

২. নির্বাচন কমিশনকে স্বাধীন ও শক্তিশালী করার লক্ষ্যে পৃথক সচিবালয় তৈরি করা।

৩. সকল নিবন্ধিত দলের প্রস্তাবনা বিশ্লেষণ করে অধিকাংশ দলের ঐক্যমতের ভিত্তিতে ইসি পুনর্গঠন করা। অন্যথায় রাষ্ট্রপতির সংলাপ অর্থবহ হবে না।

৪. সর্বজন শ্রদ্ধেয় এবং কর্মক্ষম যিনি বিতর্কিত নন এমন একজন সাবেক প্রধান বিচারপতি অথবা সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সাবেক কোনো বিচারপতিকে প্রধান নির্বাচন কমিশনার নিয়োগ দেয়া।

৫. সর্বজন শ্রদ্ধেয় ও গ্রহণযোগ্য সৎ নিষ্ঠাবান নিরপেক্ষ বিশিষ্ট ব্যক্তিদের নিয়ে একটি সার্চ কমিটি গঠন করা। সার্চ কমিটিতে একজন যোগ্য ও বিশিষ্ট আলেমকে সদস্য রাখা।

আলোচনায় প্রতিনিধি দলে আরো উপস্থিত ছিলেন সিনিয়র নায়েবে আমীর মাওলানা ইসমাঈল নূরপুরী, নায়েবে আমীর মাওলানা রেজাউল করীম জালালী, মহাসচিব মাওলানা মাহফুজুল হক, যুগ্ম-মহাসচিব মাওলানা মামুনুল হক, মাওলানা জালালুদ্দীন আহমদ, মাওলানা আতাউল্লাহ আমীন, সাংগঠনিক সম্পাদক মাওলানা কোরবান আলী কাসেমী, মাওলানা বদিউজ্জামান, বায়তুলমাল সম্পাদক মাওলানা মাহবুবুল হক।

গত ১২ ডিসেম্বর বিএনপিসহ ৫টি রাজনৈতিক দলকে নির্বাচন কমিশন গঠন ইস্যুতে আলোচনার জন্য বঙ্গভবনে আমন্ত্রণ জানিয়ে চিঠি দেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বিএনপির সঙ্গে আলোচনার মধ্য দিয়ে এই সংলাপ শুরু হয় ১৮ ডিসেম্বর রবিবার। এর আগে গত ১৮ ডিসেম্বর বিএনপির সঙ্গে বৈঠকের মধ্য দিয়ে এ আলোচনা শুরু হয়। রাষ্ট্রপতি এ পর্যন্ত ২৩টি রাজনৈতিক দলের সঙ্গে পৃথক বৈঠক করেন।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ