বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


নেজামে ইসলাম পার্টি’র প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

nejame_islam2আওয়ার ইসলাম: ১৩ জানুয়ারি রোজ শুক্রবার সকাল ১০টায় চট্রগ্রামের লালখান বাজার মাদরাসা মিলনায়তনে ‘বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি’র এক জাতীয় প্রতিনিধি সম্মেলন ২০১৭ অনুষ্ঠিত হয় এতে সভাপতিত্ব করেন পার্টির সভাপতি মুফতি ইজহারুল ইসলাম চৌধুরী।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক ইনকিলাবের সহকারি সম্পাদক, সাংবাদিক, কলামিস্ট আল্লামা উবায়দুর রহমান খান নদভী।

সারাদেশ থেকে কেন্দ্রীয়, জেলা ও মহানগর নেতৃবৃন্দের উদ্দেশ্যে সভাপতির বক্তব্যে আল্লামা মুফতি ইজহারুল ইসলাম চৌধুরী বলেন, দেশ ও জাতি আজ গভির সংকটে নিপতিত উম্মাহর এই ক্রান্তি লগ্নে উলামায়ে কেরাম ও জাতীয় নেতৃবৃন্দকে ভেদাভেদ ভুলে বৃহত্তর ঐক্য গড়ে তুলতে হবে। বাতিলের বহুমুখি ষড়যন্ত্র মোকাবেলায় এটাই এখন সময়ের গণদাবী। দীর্ঘ সময়ের কারা নির্যাতন ও নজির বিহীন জুলুমের বর্ণনা দিয়ে তিনি বলেন উম্মাহ ও ইসলামের স্বার্থে আমি আমার জীবনের শেষ রক্ত বিন্দু উৎসর্গ করবো। সকলকে আগামী দিনের সর্বাত্মক আন্দোলনে ঝাপিয়ে পড়ার জন্য তিনি উদাত্ত আহবান জানান।

আল্লামা উবায়দুর রহমান খান নদভী বলেন, উলামায়ে কেরাম ও মুসলিম উম্মাহ আজ বহুমুখি ষড়যন্ত্রের শিকার আর্ন্তজাতিকভাবে বাংলাদেশ এর শিক্ষা সংস্কৃতি কে অনৈসলামী করণের যে নিল নকশা বাস্তবায়নের চক্রান্ত চলছে তা মোকাবেলায় পরিকল্পিত ও সমন্বিত উদ্যোগ প্রয়োজন, বাংলাদেশের সু প্রাচীন ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টিকে এই ক্ষেত্রে ব্যাপক ভুমিকা রাখতে হবে।

উল্লেখ্য উক্ত প্রতিনিধি সম্মেলনের সকল প্রতিনিধির সর্বাত্মক প্রস্তাব ও সমর্থনের মাধ্যমে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির যুগ্ম মহাসচিব মাওলানা আব্দুল মাজেদ আতহারী কে ভারপ্রাপ্ত মহাসচিব মনোনীত করা হয় এবং মাওলানা উবায়দুর রহমান খান নদভী কে সভাপতির রাজনৈতিক উপদেষ্টা নির্বাচিত করা হয়।

আগত প্রতিনিধি বৃন্দের পৃথক পৃথক আলোচনায় বাংলাদেশ নেজামে ইসলাম পার্টিকে তৃণমূল থেকে কেন্দ্র পর্যন্ত সু সংগঠিত করার বিশেষ গুরুত্বারোপ করা হয়।

সারাদেশ থেকে প্রতিনিধিগণের মাঝে আলোচনায় অংশ নেন অধ্যক্ষ মাওলানা সারওয়ার কামাল আজিজী, আব্দুর রহমান চৌধুরী, মুফতী এনামুল হক, মুফতী হারুন ইজহার,মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, আ,হ,ম নুরূল কবির হেলালী, মাওলানা মুসা বিন ইজহার, মুফতী দ্বীনে আলম হারুনী, মুফতী মোহাম্মাদ আলী, মাওলানা মাসউদুল আলম নদভী, মাওলানা মনজুরুল কাদের চৌধুরী, এডভোকেট নিজাম উদ্দিন , নূরুল হক চকোরী, ক্বারী ফজলুল করিম জেহাদী, আনোয়ার হোসেন রব্বানী, মাওলানা ফুজাইল বিন আব্দুল জলিল, মাকসুদুর রহমান , মিযানুর রহমান চৌধুরী প্রমুখ।

এআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ