মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫


ইজতেমার মোনাজাত সম্পন্ন; দেশ ও বিশ্ব মুসলিমের সমৃদ্ধি কামনা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

sad_ijtemaরোকন রাইয়ান

বিশ্ব ইজতেমার প্রথম পর্ব মোনাজাতের মাধ্যমে শেষ হয়েছে। রবিবার সকাল ১১ টায় মোনাজাত শুরু হয়।

মোনাজাত পরিচালনা করেন দিল্লির নেজামুদ্দিনের মুরব্বি মাওলানা সাদ কান্ধলভী।

এর আগে তিনি সমবেত মানুষের উদ্দেশে হেদায়েতি বয়ান পেশ করেন।

গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মোনাজাতে শরিক হন। এছাড়াও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া গুলশানের বাসভবন থেকে দোয়ায় শরিক হয়েছেন।

মোনাজাতে মাওলানা সাদ বলেন, হে আল্লাহ! আমরা সবাই তোমার গোলাম। তুমি আমাদের জান্নাতে নিতে পারো, জাহান্নামেও নিতে পারো। এতে আমাদের টু শব্দটিও করার নাই। আমাদেরকে মাফ করে দাও। আমাদের অন্তরকে পবিত্র করে দাও। আমাদের পেরেশানিকে দূর করে দাও। আমাদের দিনকে হেফাজত করো।

হে আল্লাহ! আমরা গোনাহর সমুদ্রে ডুবে আছি, তোমার ফজল ও করমে আমাদের মুক্তি দাও। গোনাহর সমুদ্র থেকে আমাদের বের করো। উম্মতকে এই দাওয়াত ও মেহনতে কবুল করো। প্রত্যেকে এ মেহনতের জিম্মাদার বানায়া দাও।

হে আল্লাহ তুমিই রব, তুমিই সব। তুমি আমাদের দীনের জিম্মাদারীকে কবুল করো। পুরো বিশ্বের দীনের খেদমতকে তুমি কবুল করো। এই জামাতকে তুমি কবুল করো। গায়েবি নুসরাতের মাধ্যমে তুমি আমাদের হেফাজত করো। এই দীনকে সবরকম মেহনতকে তুমি কবুল করো। এই শরিয়তকে হেফাজত করো। হে আল্লাহ! ইসলাম এবং মুসলিমকে পুরোপুরি হেফাজত করো।

হে আল্লাহ এই ইজতেমাকে কবুল করো, এর কদম কদম পথকে তুমি কবুল করো। ইজতেমাকে পুরো উম্মতের হেদায়েতের জরিয়া বানিয়ে দাও। পুরো বিশ্বকে হেদায়েতের জরিয়া বানিয়ে দাও।

হে আল্লাহ আমরা দুর্বল, কমজুর, তুমি কবুল করো। আমাদের আমলে ইখলাস তৈরি করো। তাকওয়া তৈরি করে দাও। গান্ধিগি থেকে আমাদের পবিত্র করে দাও। তুমি ছাড়া আর কেউ আমাদের মাফ করার নেই।

হে আল্লাহ তোমার ওয়াদা আছে তোমার সাথে যে শিরিক না করে সে যদি গোনাহ ভরপুর হয়েও আসে তুমি তাকে মাফ করবে। তুমি আমাদের বাঁচাও। মাফ করে দাও।

হে আল্লাহ উম্মতের মধ্যে দাওয়াতের নেসবত পয়দা করে দাও। আমাদের জুলুমকে মাফ করে দাও। উম্মতকে কবুল করো। সমস্ত দুনিয়ায় যেখানে এই দাওয়াতি কাজ হচ্ছে তুমি হেফাজত ফরমাও। তুমি নুসরত ফরমাও।

হে আল্লাহ! পুরো দুনিয়ায় ইলমকে জিন্দা করে দাও। সমস্ত মানুষকে তুমি বাঁচাও।

হে আল্লাহ আমাদের সবার জায়েজ প্রয়োজনকে পূরণ করো। হে আল্লাহ! আখেরাতের বিচারে তুমি আমাদের কামিয়াব ফরমাও। কবর ও জাহান্নামের আজাব থেকে হেফাজত ফরমাও। জান্নাতুল ফেরদৌসে দাখেল করো। নারাজি কাম থেকে আমাদের হেফাজত করো।

হে আল্লাহ ইজতেমার জন্য যারা কষ্ট করেছে, যারা রোজা রেখেছে সর্বপ্রকার কষ্ট সহ্য করেছে তাদের তুমি কবুল করো।

এআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ