বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


আদর্শ জাতি গঠনে কওমি মাদরাসার বিকল্প নেই: আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইমদাদ ফয়েজী; সিলেট

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসসিরে কুরআন আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী বলেছেন, আদর্শ জাতি গঠনে কওমী মাদরাসার বিকল্প নেই। তাই প্রত্যেক মুসলমানদের কর্তব্য হলো নিজ নিজ সাধ্যানুযায়ী এসব প্রতিষ্ঠানে সাহায্য-সহযোগিতা করা।

তিনি আরো বলেন, পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে যুগে যুগে নবী-রাসুলগণ মানুষকে আল্লাহর পথে ডেকেছেন। বিশ্বে শান্তি প্রতিষ্টায় আমদেরকেও কাজ করতে হবে। আল্লাহ তা'য়ালার নির্দেশ অনুযায়ী রাসূল সা. এর আর্দশ অনুস্মরণ করে চলতে হবে।

তিনি শুক্রবার সিলেট নগরীর উপশহরস্থ আবাবীল ইন্টারন্যাশনাল মাদরাসার ৬ সালা দস্তারবন্দী উপলক্ষে ক্বেরাত ও ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে উপরিউক্ত কথাগুলো বলেন।

দরগাহ মাদরাসার শায়খুল হাদীস মুহিব্বুল হক, দেউলগ্রাম মাদরাসার মুহতামিম মাওলানা আব্দুল মুছাব্বির ও রেঙ্গা মাদরাসার মুহতামিম মাওলানা মুহিউল ইসলাম বুরহানের পৃথক পৃথক সভাপতিত্বে এবং মাওলানা নাজমুল ইসলাম ছাদিক ও মাওলানা মীম সুফিয়ানের যৌথ পরিচালনায় সম্মেলনে আমন্ত্রিত অতিথি হিসেবে বয়ান পেশ করেন- সুনামগঞ্জ দরগাহপুর মাদরাসা মুহতামিম মাওলানা নুরুল ইসলাম খান, মাওলানা জুবায়ের আহমদ আনাসারী, মাওলানা মমতাজ উদ্দীন বড়দেশী, নাইওরপুল জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা নজমুদ্দীন কাসেমী, সিলেট কেন্দ্রীয় জামে মসজিদের খতিব, ধনুকান্দি মাদরাসার মুহতামিম মাওলানা মুশতাক খান, ইসলামিক ফাউন্ডেশন সিলেটের সহকারী পরিচালক মাওলানা শাহ নজরুল ইসলাম। সম্মেলনে কুরআন তেলাওয়াত করেন আলহাজ হাফিজ ক্বারী মাওলানা মনজুর বিন মোস্তফা, এটিএন বাংলা সিলেটের ক্বারী জহিরুল ইসলাম, মাদরাসাতুল আবরার ঢাকার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল হাফিজ ক্বারী মোঃ নূর উদ্দীন, হাফিজ সা’আদ শুরাইল।

মোনাজাত পরিচালনা করেন মাদরাসার মুহতামিম হাফিজ মাওলানা মুনীরুল আলম।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ