মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭

ads

বিশ্ব ইজতেমায় মাওলানা সাদের আসা অনিশ্চিত

OURISLAM24.COM
জানুয়ারি ১২, ২০১৭
news-image

sadআওয়ার ইসলাম: ১৩ জানুয়ারি শুক্রবার থেকে শুরু হওয়া টঙ্গী‍র বিশ্ব ইজতেমায় তাবলিগ জামাতের বিশ্ব মারকাজ দিল্লি নিজামুদ্দিনের মুরুব্বি মাওলানা সাদের অংশগ্রহণ অনিশ্চিত। দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর (আইজিআই) কর্তৃপক্ষের ক্লিয়ারেন্স না পাওয়া তিনি বাংলাদেশগামী ফ্লাইটে উঠতে পারেননি। খবর বাংলা নিউজের

বুধবার (১১ জানুয়ারি) দুপুর ১টা ৪০মিনিটে মাওলানা সাদের জেট এয়ারওয়েজের একটি ফ্লাইটে বাংলাদেশে আসার কথা ছিল। কিন্তু দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ তাকে অনুমতি না দেওয়ায় তিনি বাংলাদেশে আসতে পারেননি। মাওলানা সাদের সঙ্গে তার সফরসঙ্গীদেরও বিমানবন্দর থেকে ফেরত পাঠানো হয়েছে।

মাওলানা সাদ গত দুই বছর ধরে বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত পরিচালনা করে আসছেন। এর আগে মোনাজাতের পূর্বে তিনি শুধু হেদায়তি বয়ান করতেন।

মাওলানা সাদ তাবলিগ জামাতের প্রতিষ্ঠাতা মাওলানা ইলিয়াস রহ.-এর নাতি। বর্তমানে তিনি তাবলিগ জামাতের বিশ্ব মারকাজ দিল্লির নিজামুদ্দিনে মুরব্বি হিসেবে দায়িত্ব পালন করছেন।

তবে বেশ কিছুদিন ধরে দিল্লির তাবলিগি মারকাজ নিজামুদ্দিনের মুরুব্বি মাওলানা সাদ কান্ধলভীর কিছু বক্তব্যকে ঘিরে আলেমদের মাঝে দ্বিধা তৈরি হয়। দারুল উলুম দেওবন্দ থেকে শুরু করে বিশ্বের অন্য মারকাজের মুরুব্বিরা তাকে নিয়ে সৃষ্ট বিতর্ক নিরসন না হওয়া পর্যন্ত বিশ্ব ইজতেমায় অংশগ্রহণ না করতে অনুরোধ জানানো হয়। ধারণা করা হচ্ছে, এ বিষয়কে কেন্দ্র করেই মাওলানা সাদ দিল্লির ক্লিয়ারেন্স পাননি।

আরআর