ক্যাটাগরী:

জনাব শাহরিয়ার কবির! আপনার কাছে তরুণ প্রজন্মের কয়েকটি প্রশ্ন


এই লেখাটি

মাওলানা মাহমুদ হাসান সিরাজী
প্রিন্সিপাল, মাদরাসা ওসমান ইবনে আফফান রা.

mahmudul_hasan১. মুক্তিযুদ্ধে আপনার ভূমিকা কী? ওই সময় আপনি কত নাম্বার সেক্টরের অাধীনে যুদ্ধ করে ছিলেন?

২. আপনাকে অনেকে মুরগি কবির বলেন। তো এ মুরগি কবিরের শানে নুযুল কী?
৩. মুক্তিযুদ্ধের মূল চেতনাটা কী? আর হেফাজতের চেতনাটা কী?

৪. ইসলামি চেতনা কি মুক্তিযুদ্ধের চেতনার সাথে সাংঘর্ষিক? যদি সাংঘর্ষিক হয় তাহলে কোন কোন পয়েন্টে এবং কেন সাংঘর্ষিক?

৫. ৭২ এর সংবিধানটা কতটা সময় উপযোগী ছিল? ৭২ এর সংবিধান যদি সময় উপযোগী এবং অপরিবর্তণশীল হয়ে থাকে তাহলে ৭২ এর পরে সংবিধানে যতবার হাত দেওয়া হয়েছে তা কতটা বৈধ?

৬. মুক্তিযুদ্ধে কাদের অবদানটা বেশি ছিল? মুসলমানদের অবদান বেশি ছিল? না কি অন্যান্য ধর্মালম্বীদের অবদানটাই বেশি ছিল?

৭. অন্যধর্মালম্বীদের অাবদানটাই যদি বেশি থেকে থাকে তাহলে স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্তৃক যে চার স্তরে ৬৭৬ জনকে বিভিন্ন পদকে ভূষিত করা হয়েছে তাদের মধ্যে ৬৬৮ জনই কেন মুসলমান? আর শুধু ৮ জন কেন অন্যান্য ধর্মালম্বী?

৮. গত ১ জানুয়ারিতে ৪ কোটি ৩৩ লক্ষ ৫৩ হাজার ২০১ জন ছাত্র ছাত্রীর মাঝে মোট ৩৬ কোটি ২১ লক্ষ ৮২ হাজার কপি বই বিতরণ করা হয়েছে, এরা এদেশের কাদের সন্তান? এদের আসল চেতনাটা কী?

৯. আসলে আপনারা চেতনার নামে এ দেশে কি করতে চাচ্ছেন তা কি একবার জাতির সামনে স্পষ্ট করে তুলে ধরবেন?

১০. আপনারা চেতনার নামে এ দেশে যা করতে চাচ্ছেন এ দেশের জাতীয় পর্যায়ের নেতৃবর্গ যেমন মাওলানা আবদুল হামিদ খাঁন ভাসানী, স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, স্বাধীনতার ঘোষক শহীদ জিয়াউর রহমানসহ কেউ কি এমন চেতনা লালন করতেন? স্বয়ং মুক্তিযুদ্ধারাও কি আপনাদের চেতনা লালন করেন?

রাষ্ট্রপতির আমন্ত্রণ পেলো আরও চার ইসলামি দল

এ রকম আরো অনেক প্রশ্ন থাকলেও সবশেষে নাম্বার ছাড়া একটা প্রশ্ন করতে চাই- চৌধুরী সাহেবকে দিয়ে যদি খাঁ বংশের জন্য সংবিধান প্রনয়ন করেন আর চৌধুরী সাহেবও যদি তার চৌধুরী বংশের নীতি অনুযায়ী খাঁ বংশের জন্য সংবিধান প্রনয়ন করেন তাহলে এ সংবিধান কতটা গ্রহনযোগ্য হিসেবে বিবেচিত হবে?

জনাব! আপনার মত হলে আরো অনেক কঠোর ভাষা ব্যবহার করে আপনাকে বলতে পারতাম কিন্তু সংকীর্ণ মন নিয়ে কাউকে সঠিকটা বুঝানো যায় না। আপনি আল্লামা আহমাদ শফী হাফি. কে জেলে ঢোকানোসহ আরো বাজে কথা বলেছেন কিন্তু আল্লামা শফীসহ তার নবীর আদর্শ লালনকারীরা আপনার হেদায়েতের দোয়াই করবে। নতুবা এ দেশের প্রধানমন্ত্রী, বিরোধী নেত্রী, জাতীয় পর্যায়ের নেতৃবর্গ, সম্মানিত ও পরম শ্রদ্ধেয় মুক্তিযুদ্ধাদেরসহ দেশের জনগণের চেতনার বিরুদ্ধাচরণ করে আপনি ও আপনারা যে অমার্জনীয় ও ক্ষমার অযোগ্য অপরাধ করেছেন এর জন্য আপনাদের কী হওয়া উচিত আল্লাহই ভালো জানেন।

রাজনীতিবিদরা দেশটাকে ভালো চালানোর জন্য যত চেষ্টাই করুক কিন্তু আপনাদের দালালি আর চামচামির কারণে তাদের পক্ষেও ভাল থাকা সম্ভব নয়। নতুবা আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টিসহ দেশের মূলধারার কোন রাজনৈতিক দলই আপনাদের মত নোংরা চেতনা লালন করেন না।

আরআর

এই বিভাগের আরও সংবাদ


Copyright © ourislam24.com 2016

সম্পাদক : হুমায়ুন আইয়ুব
নির্বাহী সম্পাদক : রোকন রাইয়ান


১৩৪/৮/১ ক, মদিনাবাগ, মুগদা, ঢাকা - ১২১৩
মোবাইল : +৮৮০ ১৭১৯০২৬৯৮০
Email : [email protected]


Copyright © ourislam24.com 2016
Design & Development By: