বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


লেখক ফোরামের সাহিত্য ভ্রমণ কাল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

gajipur_park

আওয়ার ইসলাম: তরুণ লেখকদের জাতীয় সংগঠন বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের দিনব্যাপী সাহিত্য ও আনন্দ ভ্রমণ আগামী কাল। এ উপলক্ষ্যে কর্তৃপক্ষ নিয়েছেন নানা উদ্যোগ।

শনিবার সকাল ৮ টায় পুরানা পল্টন থেকে লেখকদের নিয়ে ছুটবে গাড়ি। সারাদিন ভ্রমণের পর ফিরবে বিকাল ৪টায়। ভ্রমণের স্থান গাজীপুরের ন্যাশনাল পার্ক।

গাজীপুরের এ মনোরম ছায়ারন্যে হবে আড্ডা, মাতামাতি এবং শিক্ষণীয় নানা আয়োজন। কর্তৃপক্ষ জানান, শতাধিক লেখক-সম্পাদক অংশ নিচ্ছেন এ আনন্দ ভ্রমণে।

আয়োজনটির মিডিয়া পার্টনার হিসেবে রযেছে অনলাইন পোর্টাল আওযার ইসলাম টোয়েন্টিফোর ডটকম

বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের সাধারণ সম্পাদক জহির উদ্দিন বাবর জানান, সাহিত্য ও আনন্দ ভ্রমণে ফোরামের সদস্যদের পাশাপাশি যাচ্ছেন সিনিয়র অনেক লেখক। এদের মধ্যে আছেন, শরীফ মুহাম্মদ, মুহাম্মদ যাইনুল আবিদীন, মাওলানা মামুনুল হক, মাওলানা মুসলেহুদ্দীন রাজু, মাওলানা হাসান জামীল, মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী ও মাওলানা উবায়দুল্লাহ আযহারী।

তিনি বলেন, একটি প্রাণবন্ত ও শিক্ষণীয় ভ্রমণ হবে এটি। শতাধিক লেখকের একসঙ্গে ভ্রমণ এটিই প্রথম। সব ঠিকঠাক থাকলে আশা করি কাল তৃপ্তিদায়ক কিছু উপহার দেবে লেখক ফোরাম।

আয়োজক সূত্রে জানা গেছে, ৭ জানুয়ারি সকাল আটটায় রাজধানীর পুরানা পল্টনের কালভার্ট রোড (পূর্ব মাথা) থেকে যাত্রা শুরু হবে ভ্রমণের। দুপুরের আপ্যায়ন ছাড়াও যাওয়া-আসার পথে নাস্তা সরবরাহ করবে লেখক ফোরাম। ভ্রমণে অংশ নেয়া প্রত্যেকের জন্য থাকবে আকর্ষণীয় উপহার সামগ্রীও।

lekhok_foram

এছাড়াও ভ্রমণকে উপভোগ্য করতে দিনভর সাহিত্য ও আনন্দ কর্মসূচি থাকবে। সেখানে বিজয়ীদের মধ্যে পুরস্কারও বিতরণ করা হবে। আয়োজনের মধ্যে থাকবে স্বরচিত ছড়া-কবিতা পাঠ, হাসিভরা ধাঁধাঁ ও সাধারণ জ্ঞান, হাসির ঝিলিক কৌতুক, আসর মাতানো যেমন খুশি তেমন বলা, পাতিল ভাঙা, বস্তা দৌড় এবং শরীর চর্চামূলক অন্যান্য আনন্দ খেলা।

সাহিত্য ও আনন্দ ভ্রমণ বিষয়ে বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের সভাপতি মুফতি এনায়েতুল্লাহ আওয়ার ইসলামকে বলেন, ইট-পাথরের এই শহর ছেড়ে একটু নিরিবিলি সময় কাটাতেই আমাদের এ উদ্যোগ। যেখানে সবার সঙ্গে দেখা সাক্ষাৎ এবং সৌহার্দ্য বিনিময়টাই উদ্দেশ্য। আলহামদুলিল্লাহ আমরা প্রচুর সাড়া পেয়েছি এ আয়োজনে। শতাধিক লেখক ভ্রমণে অংশ গ্রহণের জন্য রেজিষ্ট্রেশন করেছেন। এটি শুধু ঢাকা থেকে নয় সিলেট, চট্টগ্রাম, যশোর, জামালপুর, নরসিংদী, ব্রাক্ষ্ণণবাড়িয়াসহ আরো অনেকগুলো দূরের জেলা থেকে লেখকরা রেজিষ্ট্রেশন করেছেন।

তিনি বলেন, এত বিপুল সংখ্যক লেখক একত্রিত হয়ে ভ্রমণে যাওয়া এটিই প্রথম। আমরা আশা করছি সুন্দর নিরিবিলি ও নিরাপদ একটি ভ্রমণ হবে। লেখকের পারষ্পরিক সম্পর্ক বৃদ্ধিতে সহায়ক হবে এ ভ্রমণ।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ