শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


সরকারি জমিতে মসজিদ; তাই ভেঙে দেয়া হলো

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মুহাম্মদুল্লাহ ফাহমী
মাদারীপুর থেকে

mosjid_madaripurমাদারীপুরের রাজৈর উপজেলার কদমবাড়ি ইউনিয়নের দক্ষিণ নুরপুর (নারায়নপুর) সরকারি জায়গায় মসজিদ নির্মাণ করায় প্রশাসন কর্তৃক মসজিদটি গুড়িয়ে দেয়া হয়।

নুরপুর দক্ষিণপাড়ায় বসবাসরত দরিদ্র এলাকাবাসী চাঁদা তুলে চার-পাঁচ মাস আগে খালের পাড়ে একটি কাঁচা মসজিদ নির্মাণ করেন। যেটি হতো এই এলাকার একমাত্র মসজিদ।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গতকাল বুধবার দুপর ১২ টায় রাজৈর উপজেলার এসিল্যান্ড রোজি আক্তারের নেতৃত্বে মসজিদটি ভেঙ্গে দেয়া হয়। এর প্রতিবাদে এলাকাবাসী ব্যপক ক্ষোভ প্রকাশ করে ।

মসজিদ-কমিটির সভাপতি আ. আজিজ শেখ জানান, কী কারণে প্রশাসন মসজিদটি ভেঙ্গে দিল তা বুঝতে পারলাম না। আমরা গতকাল যোহর ও আসরের নামাজ জামাতে পড়তে পারিনি। আমাদের ছেলে-মেয়েদের মক্তবে কুরআন পড়াও বন্ধ হয়ে গেল ।

মসজিদের মুসল্লি জানু মোল্লা জানায়, আমরা অনেক অনুরোধ করার পরও প্রশাসনের লোকজন মসজিদটি ভেঙ্গে ফেলে। মসজিদের ইমাম কারি সানাউল্লাহ বলেন, এই এলাকারবাসী দরিদ্র। তাদের নিজস্ব জায়গায় মসজিদ নির্মাণের সামর্থ না থাকায় খালের পাড়ে বাঁশ, কাঠ ও টিন দিয়ে মসজিদটি নির্মাণ করে। আমি এখানে পাঁচ ওয়াক্ত নামাজ ও মক্তব পড়াই।

এ ব্যাপারে রাজৈর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) রোজি আক্তরকে ফোন দিয়ে জানতে চাইলে তিনি এ ব্যাপারে পরে কথা বলবেন বলে ফোন কেটে দেন।

উপজেলা নির্বাহী অফিসার মো: মিজানুর রহমানকে ফোন দিল তিনি বলেন, সরকারি জমিতে মসজিদ নির্মাণ কারণে মসজিদটি ভেঙ্গে ফেলা হয়েছে। তিনি আরো বলেন, তশিলদারের নোটিশ দেয়া সত্ত্বেও মসজিদ না সরানোর ফলেই এমনটি করা হয়েছে।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ