শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


বিশ্ব ইজতেমার জন্য প্রস্তুত টঙ্গী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ijtema_tangiআওয়ার ইসলাম: আগামী ১৩ জানুয়ারি শুরু হচ্ছে ১ম পর্বের বিশ্ব ইজতেমা। তার আগে স্বেচ্ছশ্রমে চলছে মাঠ তৈরির কাজ। প্রস্তুতি প্রায় শেষ বলে জানা গেছে। ১৫ জানুয়ারি ১ম পর্বের ইজতেমা শেষ হয়ে ২০ জানুয়ারি শুরু হবে ২য় পর্ব।

মাঠ ঘুরে দেখা যায়, ইজতেমার বিশাল ময়দান জুড়ে টাঙানো হয়েছে চটের সামিয়ানা। জেলা ওয়ারি খিত্তার ভাগসহ বিদেশি মেহমানদের জন্য ইজতেমা ময়দানের পাশে নির্মাণ করা হয়েছে টিনশেডের আলাদা নিবাস।

সফলভাবে ৫৪ তম ইজতেমার আয়োজন সম্পন্ন করতে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন থেকে নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। মোনাজাতের দিন আকাশে টহল দেবে র‍্যাবের হেলিকপ্টার।

তাবলিগ জামাতের উদ্যোগে আগামী ১৩ জানুয়ারি শুরু হবে বিশ্ব মুসলিম উম্মার দ্বিতীয় বৃহত্তম সমাবেশ বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। ১৫ তারিখে অনুষ্ঠিত হবে আখেরি মোনাজাত। এরপর চার দিন বিরতি দিয়ে দ্বিতীয় পর্ব শুরু হবে ২০ জানুয়ারি। ২২ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ৫৪তম বিশ্ব ইজতেমা।

এবারের বিশ্ব ইজতেমায় অংশ নেবে— গাজীপুর, মানিকগঞ্জ, টাঙ্গাইল, ময়মনসিংহ, কিশোরগঞ্জ, মুন্সীগঞ্জ, গোপলগঞ্জ, রাজবাড়ী, শরীয়তপুর, সৈয়দপুর, রংপুর, লালমনিরহাট, দিনাজপুর, জয়পুরহাট, নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, পাবনা, কুষ্টিয়া, মেহেরপুর, যশোর, বাগেরহাট, কক্সবাজার, বান্দরবান, রাঙামাটি, খাগড়াছড়ি, নোয়াখালী, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ, মৌলভীবাজার, বরিশাল ও সাতক্ষীরার অধিবাসীরা।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ