শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


১৯ লাখ শিক্ষার্থীর হাতে ইসলামি পাঠ্য বই তুলে দিল ইসলামিক ফাউন্ডেশন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

if-foundation2015111403594020170101172940আওয়ার ইসলাম: ইসলামিক ফাউন্ডেশনের মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের আওতায় সারাদেশে প্রাক-প্রাথমিক, বয়স্ক ও সহজ কুরআন শিক্ষার বই বিতরণ করা হয়েছে।

দেশের মোট ৫১ হাজার ৫৬৮টি কেন্দ্রে ১৯ লাখ ৪১ হাজার ২০০ জন শিশু ও বয়স্ক শিক্ষার্থীদের মাঝে উৎসবঘন পরিবেশে পাঠ্য পুস্তক/কিতাব বিতরণ করা হয়। ইসলামি ফাউন্ডেশন থেকে এ তথ্য জানানো হয়।

ইসলামিক ফাউন্ডেশন ঢাকা বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে ঢাকা মহানগরীর ৩০টি জোন ও ৫ উপজেলায় মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের আওতায় বই বিতরণ করা হয়।

রোববার প্রাক-প্রাথমিক ও সহজ কুরআন শিক্ষার মোট ৪ হাজার ৫টি কেন্দ্রে কোমলমতি শিশু শিক্ষার্থীদের মাঝে উৎসবমুখর পরিবেশে ২ লক্ষাধিক পাঠ্য বই বিতরণ করা হয়।

যাত্রাবাড়ী জোনে ইসলামিক ফাউন্ডেশন বোর্ড অব গভর্নর এর গভর্নর শায়খ আল্লামা খন্দকার গোলাম মাওলা নকশবন্দী প্রধান অতিথি ও ইসলামিক ফাউন্ডেশনের সাবেক পরিচালক মু. হারুনুর রশিদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সভাপতিত্ব করেন ইফা ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক নুর মোহাম্মদ আলম।

এছাড়া উপস্থিত ছিলেন মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা প্রকল্পের সব শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক, কেন্দ্র মনিটরিং কমিটির সদস্য, সরকার-বেসরকারি কর্মকর্তা ও আলেম-ওলামা।

ডিএস


সম্পর্কিত খবর