শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

জীবনকে অসুখী করছে ফেসবুক!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

facebook-statusআওয়ার ইসলাম: সময়কে আনন্দঘন করতে ফেসবুক ব্যবহার করে থাকেন অনেকেই। কিন্তু ফেসবুক সময়কে আনন্দময় করে না, অধিকন্তু অসুখী করে তোলে। অনেক ব্যবহারকারী আবার ঈর্ষান্বিত হয়ে পড়েন অন্যান্যদের সোশ্যাল নেটওয়ার্কিং কর্মকাণ্ডে। তবে সবাই হন না, যারা হীনমন্যতায় ভোগেন তাদের মধ্যেই অসুখী বা ঈর্ষান্বিত হওয়ার প্রবণতা বেশি।

ইউনির্ভাসিটি অফ কোপেনহেগেনের পরিচালিত এক সমীক্ষায় এই তথ্য উঠে এসেছে। ১ হাজার ৯৫ জন ফেসবুক ব্যবহারকারীর উপর ওই সমীক্ষা চালানো হয়।

সমীক্ষার ফলাফল বলছে, সপ্তাহ খানেক বিরতি নিয়ে যে সব ব্যবহারকারী ফেসবুকে ফেরেন তারা অবশ্য জীবনকে সন্তোষজনক মনে করেন।

তবে যারা 'ফেসবুক ঈর্ষা'য় ভোগেন তারা স্বীকার করেছেন যে, সোশ্যাল মিডিয়ায় বন্ধুদের কর্মকাণ্ড দেখে ঈর্ষান্বিত হওয়ার প্রবণতা প্রবল তাদের।

ওই সমীক্ষার প্রতিবেদন লেখক মর্টেন ট্রোমহল্ট জানিয়েছেন, প্রতি দিন হাজার হাজার ঘণ্টা ফেসবুকে ব্যয় করেন ব্যবহারকারীরা। এটা নিশ্চিত যে, আমরা আগের চেয়ে এখন বেশি সংযুক্ত। কিন্তু এই সংযুক্তি কি ভালোটা বয়ে আনছে জীবনে?'

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ