বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

রোহিঙ্গাবাহী আরো ৩৪ নৌকা ফেরত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

rohinga16আওয়ার ইসলাম: কক্সবাজারের টেকনাফ উপজেলায় নাফ নদের তিনটি পয়েন্ট দিয়ে রোহিঙ্গা বহনকারী ৩৪টি নৌকা মিয়ানমারে ফেরত পাঠানো হয়েছে।

গতকাল শনিবার সন্ধ্যা থেকে আজ রোববার সকাল পর্যন্ত এসব নৌকা ফেরত পাঠায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। ফেরত পাঠানো নৌকাগুলোয় চার শতাধিক রোহিঙ্গা ছিল বলে জানানো হয়েছে।

টেকনাফে বিজিবি ব্যাটালিয়ান ২-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আবু জার আল জাহিদ জানান, মিয়ানমারের রাখাইন প্রদেশ থেকে রোহিঙ্গারা নাফ নদ হয়ে বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা চালায়। এ সময় বিজিবির টহল দল সীমান্তের শূন্যরেখা থেকে রোহিঙ্গা বহনকারী এসব নৌকা মিয়ানমারে ফেরত পাঠিযে দেয়। প্রতিটি  নৌকায় ১০ থেকে ১৫ জন হিসেবে চার শতাধিক রোহিঙ্গা ছিল বলে জানান তিনি।

রোহিঙ্গা অনুপ্রবেশ রোধে টহল জোরদার করা হয়েছে বলে জানায় বিজিবি।

গত ৯ অক্টোবর রাখাইন রাজ্যের সীমান্ত এলাকায় দুর্বৃত্তদের হামলায় মিয়ানমারের আইনশৃঙ্খলা বাহিনীর নয় সদস্য নিহত হয়। এরপর রাজ্যে অভিযান শুরু করে সেনাবাহিনী।

বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা অভিযোগ করেছে, সেনারা রোহিঙ্গাদের  ধর্ষণ, নির্যাতন ও হত্যা করছে। প্রতিদিনই এসব খবর আসছে বলেও জানিয়েছে জাতিসংঘ। নির্যাতনের মুখে হাজার হাজার রোহিঙ্গা বাংলাদেশে আসছে। অনেকেই এরই মধ্যে বিভিন্ন আশ্রয় কেন্দ্রে অবস্থান করছে। এ ছাড়া অনেককে ফেরত পাঠানো হচ্ছে মিয়ানমারে।

এআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ