শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


মুসলিম নারীদের সমর্থনে মার্কিন খৃস্টান নারীদের অভিনব উদ্যোগ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

markin_women_muslim_studentআওয়ার ইসলাম: ইসলাম বিদ্বেষীদের প্রতিবাদ এবং মুসলমানদের সাথে তাদের একাত্মতা ঘোষণার জন্য আমেরিকার একটি খৃস্টান বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা ৩ সপ্তাহ যাবত হিজাব পরিধান করেছে।
ইসলামের বিরুদ্ধে বিদ্বেষের প্রতিবাদ হিসেবে এই পদক্ষেপ নিয়েছে মরমন চার্চের অধীনস্থ উটাহ প্রদেশের 'ব্রেরিঙ্গাম ইয়াং' বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তিন সপ্তাহ যাবত এই প্রকল্প বাস্তবায়ন করে আসছে। খৃস্টান শিক্ষার্থীদের এই পদক্ষেপে সেখানকার মুসলিম শিক্ষার্থীরা বিস্মিত হয়েছেন।

'ব্রেরিঙ্গাম ইয়াং' বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ শিক্ষার্থীরা মরমন চার্চের সাথে জড়িত এবং শিক্ষার্থীরা মিডিল ইস্ট স্টাডিজে অধ্যয়নরত।

সচেতন শিক্ষার্থীরা এই বিষয়ে বলেছেন, বৈষম্যের মোকাবেলা এবং ধর্মীয় ও সাংস্কৃতিক বৈচিত্র্যের উন্নতি করার জন্যই এই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

এছাড়াও এই পদক্ষেপের মাধ্যমে শিক্ষার্থীরা আরও বলেছেন, মুসলমানরা একা নয়।

শিক্ষার্থীরা ফেজবুকে 'Wednesdays with hijab' নামে পেজও চালু করেছে। এর মাধ্যমে অন্যান্য শিক্ষার্থীদেরও তাদের সাথে যোগ দেয়ার জন্য আহ্বান জানিয়েছেন এবং মুসলমানদের সাথে তাদের একাত্মতা প্রকাশের জন্য প্রতি বুধবারে হিজাব ব্যবহার করার কথা ঘোষণা দিয়েছেন।

তারা আরও জানান, প্রতি বুধবারে হিজাব ব্যবহার পদক্ষেপ আগামী বছরেও অব্যাহত থাকবে।

সূত্র: ইকনা


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ