বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


পুলিশি বাধায় বাংলাদেশ খেলাফত মজলিসের গণসমাবেশ স্থগিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

khelafat9আওয়ার ইসলাম: আজ (১৭ ডিসেম্বর) রোহিঙ্গা মুসলমানদের ওপর মিয়ানমার জান্তা ও সন্ত্রাসী বৌদ্ধদের বর্বরতা এবং অমানবিক হত্যার প্রতিবাদে বাংলাদেশ খেলাফত মজলিসের উদ্যোগে মুহাম্মদপুর টাউন হল শহীদ পার্ক মাঠে গণসমাবেশ পুলিশি বাধায় অনুষ্ঠিত হতে পারেনি।

পুুর্বনির্ধারিত সময় অনুযায়ী সমাবেশ শুরুর আগে পুলিশ বাধা দিলে নেতৃবৃন্দ মুনাজাতের মাধ্যমে সমাবেশ স্থগিত করেন।

উল্লেখ্য গণজমায়েতে আসা হাজার হাজার তৌহিদী জনতাকে লক্ষ্য করে দলের মহাসচিব মাওলানা মাহফুজুল হক বলেন, আজকের সমাবেশ কোনো রাজনৈতিক কর্মসূচি ছিল না। আমরা নিয়মতান্ত্রিকভাবে ডিএমপি কমিশনার বরাবর অনুমতির জন্য দরখাস্ত দিয়ে। মৌখিকভাবে ডিসি ও ওসির সাথে অনুমতির জন্য একাধিকবার আলাপ আলোচনা করেছি। কিন্তু হঠাৎ করে পুলিশ সমাবেশ করতে কেন বাধা দিলো তা আমাদের বোধগম্য নয়।

তিনি সমাবেশ স্থগিত ঘোষণা করে মুনাজাতে বলেন, মিয়ানমারে রোহিঙ্গারা মুসলমান হওয়ায় তাদের ওপর চলছে ইতিহাসের নির্মম ও জঘণ্যতম বর্বরতা। মুসলমানদের ঘর-বাড়ি ধ্বংস ও তাদের হত্যা এবং নারীদের ধর্ষণ করার অপরাধে সুচির নোবেল কেড়ে নিতে হবে। অবিলম্বে আর্ন্তজাতিকভাবে সুচি সরকারের ওপর বর্বরতা বন্ধে চাপ প্রয়োগ করতে হবে, প্রয়োজনে মিয়ানমারের সঙ্গে সকল ধরণেরর সম্পর্ক ছিন্ন করে মিয়ানমারের বিরুদ্ধে অবরোধ আরোপ করতে হবে। বর্বরতা বন্ধ না করলে মিয়ানমারের বিরুদ্ধে সামরিক ব্যবস্থা অথবা জাতিসংঘের তত্তাবধানে মিয়ানমারে শান্তি বাহিনী মোতায়েন করতে হবে।

মুনাজাতের সময় মঞ্চে উপস্থিত হয়ে ছিলেন, মধুপুরের পীর মাওলানা আব্দুল হামীদ, বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা ইসমাঈল নুরপুরী, জামিয়া রাহমানিয়ার প্রধান মুফতি মুফতি হিফজুর রহমান, বায়তুল ফালাহ মাদরাসার মুহতামিম মাওলানা মুহাম্মদ তালহা, জামিয়া ওয়াহিদীয়ার প্রিন্সিপাল মাওলানা মুহাম্মদ যুবায়ের, আদাবর মাদরাসার মুহতামিম মুফতী মাহমুদুর রহমান, আশরাফুল মাদারিসের মুহতামিম মুফতী মুহাম্মদ ইসমাঈল, বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ন-মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আবু সাঈদ নোমান, মাওলানা কোরবান আলী, বায়তুলমাল সম্পাদক মাওলানা আতাউল্লাহ আমীন, অফিস ও প্রচার প্রকাশনা সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, সাধারণ সম্পাদক মাওলানা এনামুল হক মূসা, সহ-সাধারণ সম্পাদক মাওলনা রুহুল আমীন ইউসূফ, মাওলানা আতিক উল্লাহ, ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি আব্দুর রহীম সাঈদ।

এছাড়াও সমাবেশ স্থগিত ঘোষণার পর সমাবেশস্থলে উপস্থিত হন বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রধান মাওলানা শাহ আতাউল্লাহ, ইসলামী আন্দোলনের যগ্ন-মহাসচিব মাওলানা এ টি এম হেমায়েত উদ্দীন।

এআর


সম্পর্কিত খবর