শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


গায়েব হয়ে যাচ্ছে পাক দূতাবাসের কর্মীরা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

pakistan-flag-3dআওয়ার ইসলাম: বিভিন্ন দেশে ছড়িয়ে থাকা দূতাবাসের কর্মীরা হঠাৎ হঠাৎ গায়েব হয়ে যাচ্ছেন। বহু চেষ্টা সত্ত্বেও তাঁদের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হচ্ছে না।

কোনো সিনেমার গল্প মনে হলেও এই বাস্তব সত্য হল পাকিস্তানের। গত ৫ বছরে যাদের ১৯ জন কর্মী এভাবেই উধাও হয়ে গেছেন। এরা প্রত্যেকেই মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রিটেন কিংবা ফ্রান্সের মতো দেশে পাক দূতাবাসে কর্মরত ছিলেন।

এরা কি কোথাও লুকিয়ে আছেন? নাকি অন্য দেশে অবৈধভাবে বসবাস করছেন? বা শত্রু দেশের সঙ্গে হাত মিলিয়ে পাকিস্তানের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন? এমনই বহু আশঙ্কা করা হলেও এখনও কোনো স্পষ্ট নেই পাকিস্তানের বিদেশ মন্ত্রকের কাছে।

সম্প্রতি এমনই রিপোর্ট প্রকাশ করেছে এক্সপ্রেস ট্রিবিউন।

রিপোর্ট অনুযায়ী, গায়েব হওয়া কর্মীরা আমেরিকা, ব্রিটেন, ছাড়াও ফ্রান্স, কানাডা, সুইৎজারল্যান্ড, সুইডেন, স্পেন ও মেক্সিকো-তে কর্মরত ছিলেন। এরমধ্যে ৮ জন আমেরিকা থেকে, ৩ জন ব্রিটেন, ফ্রান্স ও সুইডেন থেকে ২ জন করে, এবং বাকি দেশগুলি থেকে ১ জন করে কর্মী উধাও হয়েছেন।

এদের গায়েব হওয়া সম্পর্কে কোনো তথ্য পাক বিদেশ মন্ত্রকের কাছে নেই বলে দাবি ওই সংবাদপত্রের। এদের প্রত্যেকের গায়েব হওয়ার পর শো-কজ নোটিস মেইল করা হয়। কিন্তু, কোনো উত্তর না পাওয়ায় তাঁদের ‘পলাতক’ ঘোষণা করেছে পাকিস্তান সরকার।

সুত্রঃ  এই সময়


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ