বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮

মিয়ানমার অভিমুখে লংমার্চের ব্যাপক প্রস্তুতি

OURISLAM24.COM
ডিসেম্বর ১৭, ২০১৬
news-image

isha11আওয়ার ইসলাম: মিয়ানমারে সেনা-পুলিশ ও রাখাইন বৌদ্ধদের দ্বারা বর্বরোচিত রোহিঙ্গা মুসলিম গণহত্যা, ধর্ষণ, বাড়ি-ঘরে অগ্নিসংযোগ ও নির্যাতন বন্ধ, সংখ্যালঘু রোহিঙ্গা মুসলমানদের সকল প্রকার নাগরিক ও মানবিক অধিকার ফিরিয়ে দেয়া, জাতিসংঘের তত্ত্বাবধানে বাংলাদেশে আশ্রয় গ্রহণকারী ৫ লক্ষাধিক রোহিঙ্গাকে তাদের স্বদেশ মিয়ানমারে ফিরিয়ে নেয়া। আন্তার্জাতিক আদালতে রোহিঙ্গা মুসলামনাদের গণহত্যা ধর্ষণের বিচার, মিয়ানমারের উত্তর-পশ্চিমাঞ্চলীয় রাজ্যে মানবিক বিপর্যয় রোধ এবং শান্তি প্রতিষ্ঠায় জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনী মোতায়েনের দাবিতে কাল ১৮ ডিসেম্বর মিয়ানমার অভিমুখে ইসলামী আন্দোলন বাংলাদেশের আহ্বানে এবং পীর সাহেব চরমোনাই’র নেতৃত্বে এক দীর্ঘ পদযাত্রা অনুষ্ঠিত হবে।

এ উপলক্ষে শনিবার দুপুরে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এক প্রেসব্রিফিংয়ের আয়োজন করা হয়। এতে লংমার্চ বাস্তবায়ন কমিটির আহবায়ক প্রিন্সিপাল মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানীসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উপস্থিত সাংবাদিকদের তিনি জানান, আগামীকাল সকাল ৯টায় যাত্রাবাড়ী কাজলা ফ্লাইওভারের গোড়ায় থেকে লংমার্চ যাত্রা করবে।

যাত্রাপথে বিভিন্ন স্থানে পথসভা অনুষ্ঠিত হবে। এসবের মধ্যে কাঁচপুরে সকাল ১১টা, গৌরীপুর ১১.৩০ মিনিটে. দাউদকান্দি বেলা ১২টা, কুমিল্লা বিশ্বরোড দুপুর ২টা, ফেনী মহিপাল বিকাল ৪টা, বারইয়ারহাট ৫টা, চট্রগ্রাম জমিয়াতুল ফালাহ ময়দানে গণজমায়েত রাত ৭টা ও রাত্রিযাপন, চট্রগ্রাম থেকে ১৯ ডিসেম্বর সকাল ৮ টায় মিয়ানমার উদ্যেশ্যে যাত্রা শুরু, পটিয়ায় পথসভা  সকাল ১১টা, কেরানীরহাট সাতকানিয়া পথসভা ১২টা, চকরিয়া কক্সবাজার পথসভা ও জোহরের নামাজ, কক্সবাজার লিংক রোড পথসভা বাদ আসর, এরপর মিয়ানমারের উদ্যেশে যাত্রা।

আরআর