বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

সবচেয়ে ধনী গ্রাম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

gramআওয়ার ইসলাম: খানকার মানুষের প্রত্যেকরই রয়েছে নিজস্ব বাড়ি ও গাড়ি। আরও আছে থিম পার্ক, বিলাসবহুল হাইরাস বিল্ডিং, পর্যটকদের জন্য রয়েছে পাঁচ তারকা মানের হোটেল। এমনকি এই এলাকার আছে নিজস্ব হেলিকপ্টার টেক্সি।

ভাবছেন কোন শহরের কথা বলছি। আপনার ধারণা ভুল প্রমাণ করবে চীনের জিয়াংশু প্রদেশের হুয়াক্সি গ্রাম। এই গ্রামকেই ধরা হয় পৃথিবীর সবচেয়ে ধনী গ্রাম।

এই গ্রামের বাসিন্দাদের প্রত্যেকের ব্যাংক অ্যাকাউন্টে এক মিলিয়ন ইউয়ানের (চীনা মুদ্রা) বেশি আছে। এদের বার্ষিক গড় আয় ১ লাখ ২২ হাজার ৬০০ ইউয়ান।

চীনের অন্যতম সেরা পর্যটন স্থান এই হুয়াক্সি। পর্যটন শিল্প দিয়েই তারা আজ এই অবস্থানে। এখানে কোন বাসিন্দা নতুন আসলে প্রশাসনের পক্ষ থেকেই তাকে বাড়ি গাড়ি দেয়া হয়। শুধু শর্ত একটাই গ্রাম ছেড়ে চলে গেলে সমস্ত সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে।

চীনের সাংহাই শহর থেকে মাত্র দুই ঘন্টা সময় লাগে এই গ্রামে যেতে। তবে যেতে হবে গ্রামের নিজস্ব হেলিকপ্টার টেক্সি দিয়ে।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ