শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

‘ব্যাংক অব দ্য ইয়ার ২০১৬’ অ্যাওয়ার্ড পেলো ইসলামী ব্যাংক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

bank_oftheআওয়ার ইসলাম: দ্য ব্যাংকার এবং ফাইন্যান্সিয়াল টাইমস গ্রুপের ব্যাংকিং খাতের অস্কার খ্যাত ‘ব্যাংক অব দ্য ইয়ার অ্যাওয়ার্ড ২০১৬’ অর্জন করেছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড।

গত বুধবার (৭ ডিসেম্বর) হিল্টন লন্ডন ব্যাংকসাইডে আয়োজিত অনুষ্ঠানে দ্য ব্যাংকার ম্যাগাজিনের সম্পাদক ব্রায়ান ক্যাপলেনের কাছ থেকে এই অ্যাওয়ার্ড গ্রহণ করেন ইসলামী ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মোহাম্মদ আবদুল মান্নান। অনুষ্ঠানে বিশ্বের ১২০টি ব্যাংকের চার শ ঊর্ধ্বতন নির্বাহী ও কর্মকর্তা অংশগ্রহণ করেন।

ইসলামী ব্যাংক বাংলাদেশের একমাত্র ব্যাংক হিসেবে এ অ্যাওয়ার্ড অর্জন করেছে। ২০১২ সাল থেকে এ ব্যাংক বাংলাদেশের একমাত্র ব্যাংক হিসেবে দ্য ব্যাংকারের তালিকাভুক্ত বিশ্বের এক হাজার শ্রেষ্ঠ ব্যাংকের তালিকায় অবস্থান ধরে রেখেছে। ইসলামী ব্যাংকের বিগত বছরের সর্বোচ্চ পারফরমেন্স মুল্যায়নের ভিত্তিতে যুক্তরাজ্যের খ্যাতনামা আর্থিক ম্যাগাজিন দ্য ব্যাংকার এ স্বীকৃতি প্রদান করে। ১৯২৬ সাল থেকে প্রতিষ্ঠানটি বিশ্বের অর্থনৈতিক ইন্টেলিজেন্স ও ব্যাংকিং খাতের উন্নয়নের উইনডো হিসেবে কাজ করছে। আন্তর্জাতিক ব্যাংকিং ও ফাইন্যান্স কমিউনিটির তালিকাভুক্তির ক্ষেত্রে গত ৯০ বছর ধরে কাজ করছে দ্য ব্যাংকার।

২০১৬ সালে ইসলামী ব্যাংক “দ্য বেস্ট ম্যানেজ্ড ব্যাংক ইন বাংলাদেশ” মর্যাদা লাভ করেছে। এ ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মোহাম্মদ আবদুল মান্নান “দ্য এশিয়ান ব্যাংকার সিইও লিডারশিপ এচিভমেন্ট অ্যাওয়ার্ড” অর্জন করেছেন। ইসলামী ব্যাংক দক্ষিণ-পূর্ব এশিয়ার প্রথম শরীআহ ভিত্তিক ব্যাংক হিসেবে তিন দশক ধরে বহুমাত্রিক সক্ষমতার সঙ্গে ব্যবসায় পরিচালনা করে যাচ্ছে। যার স্বীকৃতি হিসেবে এ ব্যাংক দেশি ও আন্তর্জাতিক বিখ্যাত সংগঠনের কাছ থেকে বিভিন্ন অ্যাওয়ার্ড অর্জন করেছে।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ