শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


অতিথি সাইদীর নাতি, মাহফিল পণ্ড

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

এম ওমর ফারুক আজাদ
ফটিকছড়ি চট্টগ্রাম

mahfil2যুদ্ধাপরাধের দায়ে সাজাপ্রাপ্ত মাওলানা দেলোয়ার হোসাইন সাইদীর নাতিকে অতিথি করায় ফটিকছড়ি উপজেলাধীন কাঞ্চননগর ইউনিয়নে এক তাফসিরুল কুরআন মাহফিলে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

কাঞ্চন নগর দাখিল মাদরাসার প্রয়াত প্রিন্সিপ্যাল আলহাজ্ব মাজহারুল হক চৌধুরীর ফাতেহা ও ইসালে সওয়াব উপলক্ষ্যে আয়োজিত এই মাহফিলে ১৪৪ ধারা জারি করা হয়।

মাহফিল আয়োজক ও প্রয়াত মাজহারুল হক চৌধুরীর পুত্র আলহাজ্ব আব্দুল মান্নান চৌধুরী জানান,  আমার পিতার ইসালে সওয়াবের নিয়তে পারিবারিক উদ্যোগে আগামী ৬-৭ ডিসেম্বর এই মাহফিলের তারিখ ঠিক করেছিলাম। এতে  মুফাসসির হিসেবে আমন্ত্রণ করা হয়েছিলো দেলোয়ার হোসাইন সাঈদীর নাতি নুরুল ইসলাম কাশেমী ও কুয়াকাটার মাওলানা হাফিজুর রহমান সিদ্দীকি। মাহফিলকে ঘিরে ফটিকছড়ির দলমত নির্বিশেষে সকল মুসলমানের মাঝে আগ্রহের সৃষ্টি হয়েছিলো। কিন্তু স্থানীয় নেতাদের ইশারায় প্রশাসন তাতে ১৪৪ধারা জারি করে।

তিনি বলেন, ওরা প্রথমে দেলোয়ার হোসাইন সাঈদীর নাতির ব্যপারে প্রশাসন আপত্তি জানালে আমরা তার সিডিউল বাতিল করে দিই কিন্তু তাতেও প্রশাসন আইনের সিদ্ধান্ত পাল্টায়নি। বরং মাহিফল করলে ছাত্রলীগ হামলা করবে বলে সতর্ক করে দেন।

বিষয়টি নিয়ে কাঞ্চন নগর এলাকায় বিরাজ করছে অজানা আতঙ্ক। তবে ফটিকছড়ি থানার ওসি ইউসুফ মিয়া ১৪৪ ধারা জারির ঘটনা অস্বীকার করেছেন এবং মাহফিল বাতিল করা হয়নি বলেও জানিয়েছেন।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ