শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


সংসদ এলাকায় জিয়ার লাশ নিয়ে হাছান মাহমুদের সংসয়

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

hasan-mahmud

আওয়ার ইসলাম : আওয়ামী লীগের মুখপাত্র এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদসংসদ এলাকায় জিয়ার লাশ আছে কি না এ বিষয়ে সংসয় প্রকাশ করেছেন। তিনি আজ শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু ফাউন্ডেশন আয়োজিত ‘শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে’ আয়োজিত মানববন্ধনে হাছান মাহমুদ বলেন, সংসদ ভবন এলাকার চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের কবরে আদৌ তাঁর লাশ আছে কি না, তা পরীক্ষা করা প্রয়োজন।

তিনি সরকারের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, জাতীয় সংসদের স্থপতি লুই আই কানের মূল নকশার ব্যত্যয় ঘটিয়ে সংসদ ভবন এলাকার ভেতরে জিয়াউর রহমানের মাজারটি স্থাপন করা হয়েছে। দেশের জনগণ মনে করে না যে সেখানে জিয়াউর রহমানের কোনো লাশ আছে।

এমনকি যারা জিয়াউর রহমানের হত্যাকাণ্ডের ঘটনাপ্রবাহের সঙ্গে যুক্ত ছিল, তারাও সেখানে জিয়ার লাশ আছে কি না, তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছিল। সরকারের প্রতি তাঁর আহ্বান, আধুনিক প্রযুক্তি ব্যবহার করে দেখা হোক সেখানে আদৌ জিয়াউর রহমানের লাশ আছে, নাকি অন্য কোনো ব্যক্তির লাশ রাখা হয়েছে।

আওয়ামী লীগের মুখপাত্র আরও বলেন, ‘শেখ হাসিনা এখন কেবল আওয়ামী লীগের নেত্রী কিংবা বাংলাদেশের প্রধানমন্ত্রী নন, তিনি এখন বিশ্বনেত্রী। অসামান্য দক্ষতা, প্রজ্ঞা ও মেধা দিয়ে শেখ হাসিনা বিশ্বের কাছে এখন গণতন্ত্র, প্রগতি, অসাম্প্রদায়িকতা ও অগ্রগতির প্রতীক। তাই বিমানের যান্ত্রিক ত্রুটির ঘটনা নিছক কোনো দুর্ঘটনা নয় বলে আমি মনে করি। এটি একটি গভীর ষড়যন্ত্রের অংশ। তাই সরকারের কাছে এ ঘটনার পেছনে কারা আছে, তা দ্রুত খুঁজে বের করার জন্য দাবি জানাচ্ছি।

আআ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ