শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


ক্ষমতার বলে কবর সরানো যাবে; মানুষের মন থেকে জিয়ার নাম মোছা যাবে না : ফখরুল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

bnp

আওয়ার ইসলাম  : আজ শনিবার দুপুরে রাজধানীর সিরডাপ মিলনায়তনে ব্যারিস্টারস ফর চেঞ্জ এর উদ্যোগে আয়োজিত ‘বর্তমান শাসনামলে সাম্প্রদায়িকতা, উগ্রবাদ ও আইনের শাসন’ শীর্ষক আলোচনা সভায়  বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের ক্ষমতা আছে বলে যা খুশি করছে। ক্ষমতার বলে জিয়া্‌উর রহমানের কবরও সরাতে পারবে কিন্তু জনগণের মন থেকে তারা জিয়াউর রহমানের নাম মুছে ফেলতে পারবে না।।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে কিউবার বিপ্লবী নেতা ফিদেল কাস্ত্রোর সঙ্গে তুলনা করে মির্জা ফখরুল বলেন, কাস্ত্রোর মৃত্যুর পর বিভিন্ন দেশের তরুণেরা তাঁর জন্য কাঁদছে। জিয়াউর রহমানও এমন জনপ্রিয় নেতা ছিলেন। তাঁর মৃত্যুর পর লাখ লাখ মানুষ তাঁর জন্য কেঁদেছিল। তিনি বলেন, ‘সরকার জিয়াউর রহমানের বীরউত্তম পদক কেড়ে নিয়ে তাঁর চরিত্র হননের চেষ্টা করছে। কিন্তু তাতে কোনো লাভ হবে না। কারণ জিয়াউর রহমানকে মানুষ হৃদয়ে ধারণ করে।’

নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখতে বিএনপির নেতাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেন বিএনপির মহাসচিব। তিনি বলেন, মামলা দিয়ে খালেদা জিয়াকে দমিয়ে রাখা যাবে না।

আয়োজক সংগঠনের প্রধান সমন্বয়ক আনোয়ার হোসেন, বিএনপির নেতা জয়নুল আবদিন, নিতাই রায় চৌধুরী, মাহবুব উদ্দিন খোকন, সানাউল্লাহ মিয়া প্রমুখ বক্তব্য দেন।

আআ


সম্পর্কিত খবর