বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


রোহিঙ্গা হত্যা বন্ধে মাদারিপুরে বিক্ষোভ ও সমাবেশ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

madaripurআওয়ার ইসলাম: মিয়ানমারে রোহিঙ্গা মুসলিমদের গণহত্যা এবং বিশ্বব্যাপি মুসলিম নির্যাতন বন্ধের দাবিতে মাদারীপুরের রাজৈর উপজেলার কেন্দ্রীয় ঈদগাহে আজ বাদ জুমা ‘আমরা রাজৈর পৌরবাসীর’ আহবানে এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

ঐতিহ্যবাহী স্বেচ্ছাসেবী সংগঠনটির আয়োজনে বিক্ষোভ মিছিলে রাজৈর উপজেলার সর্বস্তরের জনগণের অংশগ্রহণ করেন। বাদ জুমা সংক্ষিপ্ত সমাবেশ শেষে মিছিলটি রাজৈর পৌরসভা অঞ্চলের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় কেন্দ্রীয় ঈদগাহে এসে দোয়ার মাধ্যমে সমাবেশের সমাপ্তি ঘোষণা করা হয়।

মাওলানা মাহমুদুল হাসান ফখরুল ও মাওলানা মুহাম্মাদউল্লাহ ফাহমি’র সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন রাজৈর মাদ্রাসার প্রিন্সিপাল মুফতি রেজাউল ইসলাম, টেকেরহাটের পীর মাওলানা আবুল হাসান আনসারী, মাওলানা কামরুল ইসলাম সাঈদ আনসারী, মাওলানা সুলতান মাহমুদ, মাওলানা রাফিউল জামি, মাওলানা নুরুজ্জামান, মাওলানা আবুল হাসান, মাওলানা লিয়াকত হোসেন, মাওলানা শেখ মানসুর আলম ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দের মাঝে সৈয়দ ফয়সাল মজিদ রাসেল, জিহাদুর রহমান সবুজ, মশিউর রহমান গাজী প্রমুখ।

madaripur2

সমাবেশে বক্তারা প্রতিবেশী দেশ মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের হত্যা-নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হত্যা নির্যাতন বন্ধ করে তাদের নাগরিক অধিকার দিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য জাতিসংঘ, আন্তজার্তিক মানবাধিকার সংস্থা ও ওআইসির প্রতি আহবান জানান।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ