বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

রোহিঙ্গা হত্যা বন্ধে ঢাকার ২৩ থানায় ইসলামী আন্দোলনের বিক্ষোভ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

islami_andolon5আওয়ার ইসলাম: ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম বলেছেন, মিয়ানমারের মুসলমানদের উপর যে অমানবিক নির্যাতন চলছে তা ইতিহাসের সকল পৈশাচিক নারকীয় তান্ডবকেও হার মানায়। রোহিঙ্গারাদের নাগরিকত্ব বাতিল করে তাদেরকে সে দেশের নাগরিক নয় বলে, তাদের উপর যে পাশবিকতা, নির্মমতা ও হত্যাযজ্ঞ চলছে তা যে কোন আত্মাই কেঁদে উঠতে বাধ্য।

তিনি মিয়ানমারের মুসলমানদের রক্ষা এবং তাদের নিরাপত্তার সাথে বসবাসের ব্যবস্থা করতে মুসলিম বিশ্বসহ জাতিসংঘ, ওআইসি এবং মানবতাবাদী সংগঠনগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, রোহিঙ্গারাও মানুষ, তাদের বাঁচাতে দিতে হবে। রাখাইন প্রদেশেই তাদেরকে নিরাপত্তার সাথে বসবাসের ব্যবস্থা করতে হবে। গণহত্যার মূল নায়কদের কঠোর শাস্তি দিতে জাতিসংঘ কার্যকরি উদ্যোগ নিতে হবে।

তিনি পীর সাহেব চরমোনাই ঘোষিত ৫ ডিসেম্বর ঢাকাস্থ মিয়ানমার দূতাবাস ঘেরাও এবং ১৮ ডিসেম্বর মিয়ানমান অভিমূখে লংমার্চ কর্মসুচী সফলের আহ্বান জানিয়ে বলেছেন, মিয়ানমার দূতাবাস ও মিয়ানমার অভিমুখে লংমার্চ সফলে দলমত, জাতিধর্ম নির্বিশেষে সফলের আহ্বান জানান।

আজ শুক্রবার বাদ জুম’আ জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের শাহবাগ থানার বিক্ষোভ পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। শাহবাগ থানা সভাপতি আব্দুল ওহাব খানের সভাপতিত্বে এবং বংশাল থানার সেক্রেটারী মুহা. শাহআলমের পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে সংগঠনের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম ও সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শাহবাগ থানা সেক্রেটারী আলহাজ্ব কামরুল হাসান, আব্দুর রহমান।

মহানগর দক্ষিণ ঘোষিত কর্মসুচীর অংশ হিসেবে ঢাকা মহানগরীর ২৩টি থানায় পৃথক পৃথক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

শ্যামপুর থানার বিক্ষোভ: জুরাইন আলম মার্কেটের সামনে থানা সভাপতি মাওলানা আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে এবং জয়েন্ট সেক্রেটারী মুহা. হুমায়ূন কবীরের পরিচালনায় শ্যামপুরে অনুষ্ঠিত বিক্ষোভে বক্তব্য রাখেন আলহাজ্ব শফিকুল আমীন খান, আলহাজ্ব আবু তাহের, হাজী মনির হোসেন ননী, হাজী মোতাহার হোসেন, কারী ইমদাদুল হক, মাওলানা শামসুদ্দিন আল আজাদ, আব্দুল আজিজ প্রমুখ।

যাত্রাবাড়ী: যাত্রাবাড়ী থানার উদ্যোগে যাত্রাবাড়ী চৌরাস্তায় থানা সভাপতি আলহাজ্ব ইসমাঈল হোসেনের সভাপতিত্বে এবং সেক্রেটারী হাফেজ সালাহ উদ্দিনের পরিচালনায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন নগর দপ্তর সম্পাদক মাওলানা ফখরুল ইসলাম, যুবনেতা শফিকুল ইসলাম।

চকবাজার : চকবাজার থানা শাখার উদ্যোগে ইসলামবাগ ঈদগাহ ময়দান থেকে সহ-সভাপতি আলহাজ্ব মুহা. ওয়ালীউল্লাহর সভাপতিত্বে একটি মিছিল বের হয়। বক্তব্য রাখেন নগর দক্ষিণ সহ-দপ্তর সম্পাদক ডা. শহিদুল ইসলাম, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট মুহিব্বুল্যা।

কদমতলী থানা: কদমতলী থানার একটি মিছিল শ্যামপুর বরইতলা রেলগেইট থেকে থানা সভাপতি মাওলানা মাসউদুর রহমান চাঁদপুরীর সভাপতিত্বে এবং সেক্রেটারী মুহা. আজিজুল হকের পরিচালনায় বক্তব্য রাখেন নগর দক্ষিণ সাংগঠনিক সম্পাদক মাওলানা বাছির উদ্দিন মাহমুদ, ডেমরা থানার স্টাফ কোয়ার্টার এলাকায় আলহাজ্ব আলতাফ হোসেনর সভাপতিত্বে এবং ডিএসএম মোস্তফার পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন নগর নেতা মাওলানা শেখ নূরউন নাবী।

এছাড়াও নগর দক্ষিণের খিলগাঁও মাটির মসজিদ প্রাঙ্গণ থেকে, কোতয়ালী, হাজারীবাগ, গেন্ডারিয়া, কামরাঙ্গীরচর, মুগদা, সবুজবাগ, পল্টন, বংশাল থানায় রোহিঙ্গায় গণহত্যা বন্ধের দাবিতে পৃথক পৃথক বিক্ষোভ সমাবেশ ও মিছিল করে গণহত্যা বন্ধের দাবি জানান।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ