শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


‘তিনি ছিলেন রূহানিয়াত ও জিহাদের সমন্বিত ধারার অগ্রপথিক’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

b-baria21ব্রাক্ষ্ণবাড়িয়া: ৩০ নভেম্বর ৪টায় ইসলামী যুব আন্দোলন ব্রাহ্মণবাড়িয়া জেলার উদ্যেগে কাজীপাড়াস্থ সৈয়দবাড়িতে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রতিষ্ঠাতা হজরত মাওলানা সৈয়দ ফজলুল করীম পীর সাহেব চরমোনাই রহ.-এর জীবন ও কম শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শাখা আহবায়ক মুফতি আশরাফুল ইসলাম বেলালের সভাপতিত্বে ও সদস্য সচিব হাফেজ মাওলানা সামছ্ আল ইসলাম ভূঁইয়ার সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ব্রাহ্মণবাড়িয়া জেলার প্রতিষ্ঠাতা সভাপতি ও বাংলাদেশ মুজাহিদ কমিটি ব্রাহ্মণবাড়িয়া জেলা ছদর, আলহাজ্ব সৈয়দ আনোয়ার আহাম্মদ লিটন।

বিশেষ অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ব্রাহ্মণবাড়িয়া জেলা সহ-সভাপতি, মাওলানা ক্বারী আব্দুল মালেক ফয়েজী আরো উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ব্রাহ্মণবাড়িয়া জেলা সহ-সভাপতি মুহাম্মদ শাহ আলম, জয়েন সেক্রেটারি মাওলানা মাহমুদুল হাসান হিফজ্ ইসলামী আন্দোলন বাংলাদেশ ব্রাহ্মণবাড়িয়া সদর থানা সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর আলম, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ব্রাহ্মণবাড়িয়া জেলা সাধারণ সম্পাদক হাফেজ ইউনুছ আহাম্মদ, মাদ্রাসা বিষয়ক সম্পাদক আব্দুল করিম হাওলাদারসহ যুব আন্দোলন জেলা নেতৃবৃন্দ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব সৈয়দ আনোয়ার আহাম্মদ লিটন বলেন, পীর সাহেব চরমোনাই রহ. ছিলেন সুন্নতে নব্বীর বাস্তব উদাহরণ। তিনি ছিলেন রূহানিয়াত ও জিহাদের সমন্বিত ধারার অগ্রপথিক। দেশব্যাপী তার বিচরণ ছিল অবিস্মরণীয় আলোচিত একটি অধ্যায়। মানবরচিত মতবাদ ও কায়েমী স্বর্থবাদিদের মোকাবেলায় তিনি সোচ্চার ছিলেন। মানুষের প্রভুত্ব ক্ষতম করে আল্লাহর সার্বভৌমত্ব প্রতিষ্ঠা ছিলা তার জীবনের সবচেয়ে বড় লক্ষ্য। আজ জাতি তাঁর শূণ্যতা কঠিনভাবে উপলব্ধি করছে। কিন্তু এ শূণ্যতা যে পূরণ হবার নয়।

বিশেষ অতিথির বক্তব্যে মাওলানা আব্দুল মালেক ফয়েজী বলেন, পীর সাহেব চরমোনাই রহ. দিকভ্রান্ত পথহারা মানুষের জন্য ছিলেন আলোকবর্তিকা। তার ছোঁয়ায় লক্ষ লক্ষ আলোর দিশা পেয়েছে। ইসলাম বিমুখ মানুষ তার সংস্পর্শে এসে ইসলামী জীবনব্যবস্থাকে আকড়ে ধরেছে। জাহেলী সমাজব্যবস্থাকে ভেঙ্গে দিয়ে ইসলামী সমাজব্যবস্থা কয়েমের চেষ্টা করেছেন তিনি মৃত্যুর পূর্বমুহূর্ত পর্যন্ত। তিনি এদেশে সমাজ পরিবর্তনের সংগ্রামে অগ্রণী ভূমিকা পালন করছেন। তাঁর জীবন ও কর্মের আলোচনা ও তার আদর্শের প্রচার ও লালন সমাজ বিপ্লবীদের জন্য সময়ের অন্যতম দাবি।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ