বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
খাদেম-ক্লিনার ও শিক্ষক নিয়োগ দেবে ‘গ্লোবাল এডুকেশন ইনস্টিটিউট’ স্বাধীন দেশে অবৈধ অস্ত্রধারী সংগঠন থাকবে না: র‍্যাব মহাপরিচালক  মার্চে ৫৫২ সড়ক দুর্ঘটনায় নিহত ৫৬৫, আহত ১২২৮ ইরানের প্রেসিডেন্টের সঙ্গে ফোনালাপ পুতিনের তেজগাঁও আল-জামিয়াতুল ইসলামিয়া বায়তুল আমান মাদরাসায় ভর্তি শুরু আগামীকাল   ইরানের হামলার জন্য নেতানিয়াহুই দায়ী: এরদোগান ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ১৪, ট্রাকচালক আটক ইসরায়েলে হামলার বিষয়ে যা বললেন ইরানের প্রেসিডেন্ট রাইসি ঘুমন্ত স্বামীর গোপনাঙ্গ কেটে পালালেন স্ত্রী ইরান-ই’সরায়েল যুদ্ধের পরিস্থিতির আলোকে প্রস্তুতি নিতে মন্ত্রীদের নির্দেশ প্রধানমন্ত্রীর

ড. ইউনূস ও তার স্ত্রীর ব্যাংক অ্যাকাউন্ট তলব

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

unus_20970_1470139175আওয়ার ইসলাম: বাংলাদেশ ব্যাংক ড. মুহাম্মদ ইউনূস ও তার স্ত্রী আফরোজী ইউনূসের ব্যাংক অ্যাকাউন্ট তলব করেছে। এদিকে, জাতীয় রাজস্ব বোর্ডও (এনবিআর) এই দুইজনের ব্যাংক হিসাব তলব করেছে। রবিবার সংশ্লিষ্ট সূত্রে এসব তথ্য জানা গেছে।

দেশের সব বাণিজ্যিক ব্যাংকগুলোর কাছে চিঠি দিয়ে এনবিআর বলেছে, ট্যাক্স রিটার্নের সঙ্গে আয়-ব্যয়ের মিল আছে কিনা তা খতিয়ে দেখতে এই দুজনের ব্যাংকের সব তথ্য চাওয়া হয়েছে। পাশাপাশি ব্যক্তিগত ব্যাংক হিসাব ছাড়াও গ্রামীণ ব্যাংকের ব্যাংক হিসাবও তলব করেছে এনবিআর।

১৯৮৩ সালে গ্রামীণ ব্যাংকের যাত্রা শুরু হয়। শুরুর সময় থেকেই প্রতিষ্ঠানটির এমডির দায়িত্ব পালন করছিলেন ড. মুহাম্মদ ইউনূস। তবে অবসরের বয়সসীমা পেরিয়ে যাওয়ার বিষয়টি উল্লেখ করে ২০১১ সালে এ পদে থাকার বিষয়ে বাংলাদেশ ব্যাংক প্রশ্ন তোলে। ওই বছর মার্চে ইউনূসকে ৭১ বছর বয়সে অব্যাহতি দেয় বাংলাদেশ ব্যাংক। ২০০৬ সালে ক্ষুদ্র ঋণের মাধ্যমে দারিদ্র্য বিমোচনের চেষ্টাকে শান্তি স্থাপন বিবেচনায় ড. ইউনূস ও গ্রামীণ ব্যাংক শান্তিতে নোবেল পুরস্কার পায়।

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ