শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


বুদাপেস্টের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

hasina2-1আওয়ার ইসলাম:  প্রধানমন্ত্রী ঢাকা ছেড়েছেন আজ। বিশ্ব পানি সম্মেলনে যোগ দিতে এবং পাশাপাশি দ্বি-পাক্ষিক সরকারি সফরে হাঙ্গেরির উদ্দেশে যাত্রা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (২৭ নভেম্বর) সকাল ৯টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের ভিভিআইপি ফ্লাইট- বিজি-১০১১ যোগে প্রধানমন্ত্রী ঢাকা ছাড়েন।

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ, পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, পররাষ্ট্র সচিব একেএম শহীদুল হক প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হয়েছেন।

হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টে ২৮ নভেম্বর থেকে শুরু হবে তিন দিনের বিশ্ব পানি সম্মেলন। জাতিসংঘ ঘোষিত পানি সংক্রান্ত একটি উচ্চ পর্যায়ের কমিটির সদস্য হিসেবে এই সম্মেলনে যোগ দেবেন শেখ হাসিনা। তবে পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী আগেই জানিয়েছেন দুই দেশের সিদ্ধান্তে এরই মধ্যে শেখ হাসিনার এই সফরকে দ্বি-পক্ষিক সরকারি সফর হিসেবে দেখা হচ্ছে। আর হাঙ্গেরির প্রেসিডেন্ট জ্যানোস আদের’র বিশেষ আমন্ত্রণেই দেশটিতে যাচ্ছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

সফরের সময় প্রধানমন্ত্রী প্রেসিডেন্ট আদেরের সঙ্গে বৈঠক করবেন। এছাড়া হাঙ্গেরির প্রধানমন্ত্রী ভিক্টর ওরবানের সঙ্গে যৌথভাবে বাংলাদেশ-হাঙ্গেরি বাণিজ্য ও অর্থনীতি ফোরামের উদ্বোধন করবেন শেখ হাসিনা।

শেখ হাসিনা ও তার সফরসঙ্গীবাহী ফ্লাইটটি স্থানীয় সময় দুপুর পৌনে ২টায় ফেরেন্স লিৎস আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছার কথা রয়েছে।

পরে তিনি যাবেন ফোর সিজনস হোটেল গ্রেসহ্যাম প্যালেস বুদাপেস্টে। চার দিনের সফরে এই হোটেলেই অবস্থান করবেন শেখ হাসিনা।

four_seasons_hotel_gresham_palace_budapest_01

আগামী ৩০ নভেম্বর রাতে দেশে ফিরবেন তিনি।

এবিআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ