শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


’মিয়ানমারে ইতিহাসের সবচেয়ে নির্মম হত্যাযজ্ঞ চলছে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মাহমুদুল হাসান
কিশোরগঞ্জ

kishorganj2মিয়ানমারের আরাকান প্রদেশে রোহিঙ্গা মুসলমানদের নির্বিচারে হত্যা, জ্বালাও পুড়াও, ধর্ষণ ও নির্যাতন বন্ধের প্রতিবাদে কিশোরগঞ্জে ইমাম উলামা পরিষদ ও সর্বস্তরের কয়েক হাজার তৌহিদী জনতার বিক্ষোভ মিছিল বের করে।

কিশোরগঞ্জ ইমাম উলামা পরিষদের সভাপতি ও শহীদী মসজিদের খতীব মাওলানা আজহার আলী আনোয়ার শাহ‘র নেতেৃত্বে বিক্ষোভ মিছিলটি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে সমাবেশে মিলিত হয়।

বিক্ষোভ মিছিল শেষে সমাবেশে তিনি বলেন, মিয়ানমারে ইতিহাসের সবচেয়ে ভয়াবহ নিষ্ঠুর, নির্মম হত্যাযজ্ঞ চলছে। রোহিঙ্গা মুসলিমদের ওপর নির্বিচারে পশুর মতো নারকীয় হত্যাকাণ্ডের প্রতিবাদ জানানোর ভাষা আমাদের নেই। আমরা বিশ্বের ২য় মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশে বাংলাদেশের পক্ষ থেকে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং নারকীয় গণহত্যা বন্ধে বাংলাদশে সরকারসহ বিশ্বমুসলিমকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।

সমাবেশে উপস্থিত ছিলেন জামিয়ার শাইখুল হাদীস মাওলানা শফিকুর রহমান জালালাবাদী, মুহাদ্দিস মাওলানা শামসুল ইসলাম, মাওলানা শাব্বির আহমেদ, মাওলানা ইমদাদুল হক, মাওলানা মুফতি সোহাইল, মাওলানা মুফতি ওমর আহমদ, মাওলানা মুফতি রহমাতুল্লাহ, মাওলানা মুহাম্মদ তৈয়ব, জামিয়া নুরানীয়া তারাপাশা মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মুফতি আবুল বাশার, মাওলানা মুফতি মুখলেছুর রহমান, মাওলানা মুফতি সাইদুর রহমান, মাওলানা মুফতি আ.হাকিম, মাওলানা আশরাফ আলীসহ কয়েক হাজার আলেম ইমাম, মুফতি.ছাত্রসহ সর্বস্তরের তৌহিদী জনতা।

সমাবেশ থেকে অংসান সুচীর শান্তিতে নোবেল পুরস্কার ফিরিয়ে নেওয়ার আহবান জানানো হয়।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ