বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


৬টি মেগা প্রকল্প উদ্বোধন করলেন বাদশা সালমান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

badsha_salmanমোরাদ খান: দুই পবিত্র মসজিদের খাদেম বাদশা সালমান সৌদি আরবের দাম্মামে ৬ টি মেগা প্রকল্প উদ্বোধন করেছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় এসব প্রকল্প উদ্বোধন করেন তিনি।

বাদশা সালমানের দাম্মাম আগমন উপলক্ষ্যে এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের বক্তৃতায় তিনি বলেন, ‘আমি আন্তরিকভাবে, এই অঞ্চলের মানুষদের ধন্যবাদ জানাই। যাদের মাঝে নিজেকে খুঁজে পাই তাদের এমন আতিথেয়তার জন্য আমি সবসময় আনন্দিত।

বাদশা সালমানের উদ্বোধন করা মেগা প্রকল্পগুলোর অন্যতম হলো, কিং আবদুল আজিজ সেন্টার, যা বিশ্ব সংস্কৃতি, সৃজনশীলতা ও নতুনত্বের পাশাপাশি ভিন্ন ভিন্ন সংস্কৃতির মাঝে যোগাযোগ তৈরি করবে। এটি গবেষণাধর্মী প্লাটফর্ম যা সৌদি অর্থনীতির পাশাপাশি নতুন প্রজন্মকে আধুনিক প্রযুক্তির সাথে সমন্বয় করতে সহযোগিতা করবে।

এছাড়াও তিনি অন্যান্য প্রকল্পের মধ্যে উদ্বোধন করেন, রাজা কুরাইশ তেলক্ষেত্র, যা বিশ্বের আবিষ্কৃত সর্বশেষ তেল ক্ষেত্র। ম্যানিয়া তেলক্ষেত্রের অশোধিত তেল উৎপাদন বৃদ্ধি, বাদশা সালমান জুবাইল শিল্প নগরী, ওয়াসিত গ্যাস প্রকল্প এবং শায়বাহ অশোধিত তেলক্ষেত্র।

 

বাদশা সালমান বলেন, রাজ্যের ভিশন ২০৩০ এর পরিকল্পনায় শক্তি এবং সৌদি অর্থনীতির শক্তি প্রতিফলিত হয়েছে। তিনি বলেন, এই ভিশনটি রাজ্যের প্রসার এবং ব্যাপক সম্ভাবনার দ্বার উম্মোচন করবে।

সংবর্ধনা অনুষ্ঠানে বাদশা সালমানের সঙ্গী হিসেবে ছিলেন মদীনার গভর্নর প্রিন্স ফয়সাল বিন সালসান।

সংবর্ধনা অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রিন্স মুহাম্মদ বিন নায়েফ ও পূর্বাঞ্চলীয় প্রদেশের গভর্ণর প্রিন্স সৌদ বিন নায়েফ।

প্রিন্স সৌদ বিন নায়েফ রাজাকে স্বাগত জানান এবং তার এই রাজকীয় সফর এ আনন্দ প্রকাশ করেন।

সূত্র: আরব নিউজ

আরআর

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ