শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


প্রধানমন্ত্রীর সঙ্গে বেফাক প্রতিনিধিদের সাক্ষাৎ সন্ধ্যায়

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

befaqআওয়ার ইসলাম: আজ (২৩ নভেম্বর) সন্ধ্যায় গণভবনে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন বাংলাদেশ কওমি মাদারসা শিক্ষা বোর্ড-বেফাক এর একটি প্রতিনিধি টিম। বৈঠকটি গত রোববার হওয়ার কথা ছিল।

বৈঠকে কওমী স্বীকৃতির বিষয়ে আলোচনা ও আল্লামা শাহ আহমদ শফীর চিঠি পেশ করা হবে। বুধবার দুপুরে বৈঠকের বিষয়টি নিশ্চিত করেন বেফাকের সহকারী মহাসচিব মাওলানা মাহফুজুল হক।

বেফাকের সহসভাপতি আল্লামা আশরাফ আলীর নেতৃত্বে এই প্রতিনিধি টিমে আছেন, মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়ার প্রিন্সিপাল ও বেফাকের যুগ্মমহাসচিব মাওলানা মাহফুজুল হক, ঢাকার ফরিদাবাদ মাদরাসার প্রিন্সিপাল ও বেফাকের নির্বাহী সদস্য মাওলানা আবদুল কুদ্দুস, আল্লামা আহমদ শফীপুত্র মাওলানা আনাস মাদানী, আল্লামা শফীর প্রেস সচিব মাওলানা মুনির আহমদ, বেফাকের সদস্য মাওলানা নুরুল ইসলাম, জামিয়া ইসলামিয়া ইসলামবাগের মুহতামিম মাওলানা মনজুরুল ইসলাম, সদস্য মাওলানা নুরুল আমিন প্রমুখ।

টিমে বেফাকের সহসভাপতি ও জামিয়া ইমদাদিয়া কিশোরগঞ্জের মুহতামিম মাওলানা আজহার আলী আনোয়ার শাহ অন্তর্ভূক্ত থাকলেও তিনি যাচ্ছেন না বলে জানা গেছে।

প্রতিনিধি টিমের একাধিক সদস্যের সঙ্গে কথা বলে জানা গেছে, সাক্ষাতের মূল বিষয় কওমি মাদরাসা শিক্ষা সনদের স্বীকৃতি।চলমান সংকট নিরসনে আল্লামা আহমদ শফীর একটি লিখিত প্রস্তাব নিয়ে তারা সাক্ষাৎ করছেন।

এছাড়ও জাতীয় শিক্ষানীতিমালা, শিক্ষা আইন আপত্তিকর বিষয়গুলো বাতিলের ব্যাপারে প্রস্তাব করা হয়েছে বলে জানা যায়।

আরআর

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ