বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

বিতর্কিত 'শিশু বিবাহ বিল' প্রত্যাহার করল তুরস্ক সরকার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

4bkb132c14131agr37_800c450

আওয়ার ইসলাম: তুরস্কের প্রধানমন্ত্রী বিনালি ইলদিরিম বলেছেন, তার দল জাস্টিস অ্যান্ড ডেভলপমেন্ট পার্টি বা একেপি সংসদ থেকে বিতর্কিত ‘শিশু বিবাহ বিল’ প্রত্যাহার করে নিয়েছে। যৌন হয়রানির শিকার শিশুদের বিয়ে সংক্রান্ত আইন প্রণয়ণের জন্য তুর্কি সরকার জাতীয় সংসদে এ বিল তুলেছিল।

বিলটি সংসদে আনার পর দেশজুড়ে ব্যাপক বিক্ষোভ-প্রতিবাদ শুরু হয়। এ অবস্থায় সরকার বিলটি প্রত্যাহার করতে বাধ্য হলো। এ বিলে বলা হয়েছিল, যেসব মেয়ে শিশু যৌন হয়রানির শিকার হবে তাদেরকে দোষী ব্যক্তির সঙ্গে বিয়ে দেয়া হবে। এতে দেশে যৌন হয়রানি ও ধর্ষণের মতো অপরাধ কমে যাবে। কিন্তু মানবাধিকার কর্মী ও দেশটির বিরোধীদলের অনেক নেতা বলেছেন, এ বিলের মাধ্যমে সরকার দেশে ধর্ষণ ও যৌন নির্যাতনকে বৈধতা দিতে যাচ্ছে।

বিলটি সংসদ থেকে তুলে নেয়ার পর তুর্কি প্রধানমন্ত্রী আজ (মঙ্গলবার) ইস্তাম্বুলে এক সংবাদ সম্মেলনে বলেছেন, বিলটি প্রত্যাহার করে একটি সংসদীয় কমিশনের কাছে জমা দেয়া হয়েছে যাতে বিরোধীরা তাদের প্রস্তাব তুলে ধরতে পারেন এবং এ বিষয়ে ঐকমত্য প্রতিষ্ঠা করা যায়।

সূত্র: পার্স টুডে

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ