শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


কাশ্মীরে ভারতীয়দের গুলিতে নিহত ৩

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

kashmir

আওয়ার ইসলাম: জম্মু-কাশ্মিরের বান্দিপুরায় সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষ চলাকালে গুলিতে দুই গেরিলাসহ তিন জন নিহত হয়েছে। আজ (মঙ্গলবার) সকালে ওই ঘটনার পরে গোটা এলাকা ঘিরে ফেলে গেরিলাদের সন্ধানে সেনাবাহিনীর পক্ষ থেকে ব্যাপক চিরুনি তল্লাশি চালানো হচ্ছে। সংশ্লিষ্ট এলাকায় আরো গেরিলা লুকিয়ে রয়েছে বলে সেনাবাহিনী সূত্রে আশঙ্কা করা হয়েছে।

বান্দিপুরার একটি গ্রামের আবাসিক এলাকায় গেরিলারা লুকিয়ে আছে- এমন খবর পাওয়ার পরেই রাষ্ট্রীয় রাইফেলস এবং স্পেশাল অপারেশন গ্রুপের সদস্যরা যৌথভাবে তাদের বিরুদ্ধে অভিযান চালায়। এ সময় গেরিলা ও নিরাপত্তা বাহিনীর মধ্যে সংঘর্ষ শুরু হলে দুই গেরিলা নিহত হয়। সেনাবাহিনীর কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

অন্যদিকে, আরএসপুরা সেক্টরে সন্দেহভাজন এক অনুপ্রবেশকারীকে গুলি করে হত্যা করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) জওয়ানরা। গণমাধ্যম সূত্রে প্রকাশ, বিএসএফের পক্ষ থেকে প্রথমে ওই অনুপ্রবেশকারীকে সতর্ক করা হলে তার কোনো জবাব না মেলায় তাকে লক্ষ্য করে গুলি চালানো হয়।

এর আগে চলতি মাসের ১৯ তারিখে দক্ষিণ কাশ্মিরের পুলওয়ামা জেলার একটি গ্রামে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে এক গেরিলা নিহত হয়েছিল। পুলওয়ামা থেকে ২৫ কিলোমিটার দূরে বেগমবাগ গ্রামে গেরিলারা লুকিয়ে রয়েছে খবর পাওয়ার পরে নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে অভিযান চালানো হয়। এ সময় উভয়পক্ষের মধ্যে সংঘর্ষে চলাকালে নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত হয় ওই গেরিলা।

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ