বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


আরাকানে গণহত্যা বিশ্বের কোটি মুসলমানের হৃদয়কে ক্ষত-বিক্ষত করেছে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

hefazotআওয়ার ইসলাম: হেফাজতে ইসলাম ঢাকা মহানগর নেতৃবৃন্দ আগামী শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররমের উত্তর গেইটে মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের নির্বিচারে গণহত্যা ও নির্যাতন-নিপীড়নের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ সফল করার আহবান জানিয়ে বলেছেন, মিয়ানমারের সরকার সেদেশের রাখাইন রাজ্যে নিরীহ মুসলমান নারী, পুরুষ, শিশু গণহত্যা অব্যাহত রেখে বাংলাদেশসহ বিশ্বের কোটি কোটি মুসলমানের হৃদয়কে ক্ষত-বিক্ষত করেছে। মৃত্যুভয়ে আতঙ্কিত অসহায় মুুসলমান নারী-পুরুষ পালিয়েও রক্ষা পাচ্ছে না। পথে, ঘাটে এমনকি ঝোঁপ-জঙ্গলেও সে দেশের সেনাবাহিনী ও উগ্র বৌদ্ধ সন্ত্রাসীরা তাদের হত্যা করছে। পরিস্থিতি এমন অবস্থায় দাঁড়িয়েছে যে, সেখানে সাংবাদিক, মানবাধিকার কর্মীদেরও প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

হেফাজত নেতৃবৃন্দ বলেন, মুসলমান হিসেবে এই নারকীয় হত্যাযজ্ঞের প্রতিবাদ করা আমাদের ঈমানী দায়িত্ব। আগামী শুক্রবার হেফাজতের বিক্ষোভ সমাবেশ ও মিছিলে দলে দলে যোগ দিয়ে ঈমানী দায়িত্ব পালনের জন্য ঢাকা মহানগরের আলেম-উলামা ও দ্বীনদার জনতার প্রতি আহবান জানাচ্ছি।

নেতৃবৃন্দ আরো বলেন, শান্তিতে নোবেল পাওয়া মিয়ানমারের অং সান সুচি তার অতীত ইতিহাস ভুলে গিয়ে নিজ দেশে মুসলমান গণহত্যায় নেতৃত্ব দিয়ে অশান্তির যে বীজ বপন করছেন, এই কারণে তাকে অশান্তির বিষকন্যা খেতাব দিয়ে তার কাছ থেকে নোবেল পুরস্কার ফিরিয়ে নেয়ার জন্য বিশ্ব নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষণ করছি। পাশাপাশি মুসলিম গণহত্যা বন্ধে বাংলাদেশ সরকারকে মিয়ানমার সরকার ও জাতিসংঘের উপর চাপ প্রয়োগের অনুরোধ জানাচ্ছি।

আজ মঙ্গলবার লালবাগ মাদরাসা হলরুমে হেফাজতে ইসলাম ঢাকা মহানগরের সিনিয়র সহ-সভাপতি মাওলানা আব্দুল হামিদ পীর সাহেব মধুপুরের সভাপতিত্বে অনুষ্ঠিত এক জরুরি সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন।

সভায় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর কমিটির প্রধান উপদেষ্টা মুফতী মুহাম্মদ ওয়াক্কাস, উপদেষ্টা মাওলানা আব্দুল লতিফ নেজামী, মাওলানা জাফরুল্লাহ খান, মুফতী ফয়জুল্লাহ, সাধারণ সম্পাদক মাওলানা আবুল হাসানাত আমিনী, মুফতী তৈয়্যব হোসাইন, মাওলানা যোবায়ের আহমদ, মাওলানা জসিমউদ্দিন, মাওলানা আবুল কাশেম, অধ্যাপক মাওলানা এহতেশাম সারওয়ার, মাওলানা আহলুল্লাহ ওয়াছল, মাওলানা মুহিউদ্দীন ইকরাম, মাওলানা সাখাওয়াত হোসাইন, মাওলানা আলতাফ হোসাইন, মাওলানা রেজাউল করীম, মাওলানা জুনায়েদ গুলজার, মাওলানা রিয়াজতুল্লাহ, মাওলানা আনসারুল হক ইমরান প্রমুখ।

সভায় আগামী শুক্রবার বাদ জুমা ঢাকার বায়তুল মোকাররম উত্তর গেইটে মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের নির্বিচারে গণহত্যা ও নির্যাতন-নিপীড়নের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করার সিদ্ধান্ত গৃহিত হয়।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ