শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


হাটহাজারিতে বেফাকের বৈঠক কাল; উঠতে পারে নতুন মহাসচিব ইস্যু

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

hathajariআওয়ার ইসলাম: দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারীতে কাল বসছে বেফাকের আমেলার বৈঠক। সাম্প্রতিক সব ইস্যু নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠকটি সকাল ১০টায় শুরু হবে বলে জানা গেছে।

জানা যায়, নানা ইস্যুতে গুরুত্বপূর্ণ বৈঠকটির সভাপতিত্ব করবেন বেফাকের সভাপতি আল্লামা শাহ আহমদ শফী। উপস্থিত থাকবেন বেফাকের আমেলার সব সদস্য।

স্বীকৃতি, রোহিঙ্গা নির্যাতন, প্রধানমন্ত্রীর কাছে চিঠি ও জাতীয় শিক্ষানীতিসহ সাম্প্রতিক বিভিন্ন ইস্যু এ বৈঠকে গুরুত্ব পাবে। তবে সব ছাপিয়ে সদ্য প্রয়াত হওয়া বেফাক মহাসচিব মাওলানা আবদুল জব্বার ও তার শূন্যস্থান পূর্ণতার বিষয়টি মূখ্য আলোচনা হতে পারে বলে জানিয়েছে একাধিক সূত্র।

বৈঠক ও আলোচ্য বিষয়ে বেফাকের সাংগঠনিক সম্পাদক গহরপুর জামিয়ার প্রিন্সিপাল মাওলানা মুসলেহুদ্দীন রাজু টেলিফোনে আওয়ার ইসলামকে বলেন, আগামী কাল বেফাকের আমেলার নিয়মতান্ত্রিক একটি বৈঠক যা আগে থেকেই হয়ে আসছে ধারাবাহিকভাবে। এ বৈঠকের এজেন্ডা আগেই নির্ধারিত।

নতুন মহাসচিব নির্বাচনের আলোচনা আসতে পারে কিনা জানতে চাইলে তিনি বলেন,  এ  বিষয়টি এখনো চিন্তা করা হয়নি। আমরা তো জানতাম মাওলানা আবদুল জব্বার রহ.ও এ বৈঠকে উপস্থিত থাকবেন। হঠাৎ করেই তিনি চলে গেলেন। এখনো তো আমরা সেই শোক কাটিয়ে উঠতে পারিনি।

তবে মাওলানা মুসলেহুদ্দীন রাজু পরবর্তী মহাসচিব কে হবেন প্রসঙ্গটি নিয়ে ফেসবুকে মতামত ও লেখালেখির প্রসঙ্গে ক্ষোভ প্রকাশ করেন। বলেন, আমরা ফেসবুকে এইসব প্রসঙ্গ দেখে হতাশ। মরহুমের লাশ দাফনের আগেই তরুণরা বিতর্কে লিপ্ত হচ্ছেন কে মহাসচিব হবেন। এগুলো তো নির্ধারণ করবে বেফাক কর্ণধাররা। অথচ আমাদের এখন দেখার কথা অমুক মাদরাসায় দোয়া হয়েছে, অমুক জায়গায় আলোচনা সভা হয়েছে। এসব যেন উধাও।

তিনি জানান, বৈঠকে মাওলানা নূর হোসাইন কাসেমী, মাওলানা আনোয়ার শাহ, মাওলানা আবদুল হামিদ, মাওলানা আবদুল কুদ্দুস, মাওলানা মাহফুজুল হক, মাওলানা সাজিদুর রহমান, মুফতি ফয়জুল্লাহ, মাওলানা উবায়দুর রহমান খান নদভী ও মাওলানা নূরুল ইসলামের শরিক হওয়ার কথা রয়েছে।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ