বৃহস্পতিবার, ১৮ জানুয়ারি ২০১৮

ads

মক্কীনগরে মাদরাসায় ৩ মাসব্যাপী সাহিত্য কর্মশালা

OURISLAM24.COM
নভেম্বর ২০, ২০১৬
news-image

gaffar

আওয়ার ইসলাম: সাহিত্য সমাজের আয়না। একটি দায়বদ্ধ সমাজ তৈরি করতে সাহিত্যর বিকল্প সাহিত্য। সাহিত্য সমাজ পাহারা দেয়। তৈরি করে একদল বোধসম্পন্ন দেশের অতন্দ্র প্রহরী। আর সে সাহিত্য যদি হয় ইসলামকে উপজীব্য করে তাহলে তো কথাই নেই। সাহিত্যটা তখন হয় ষোলকলায় পরিপূর্ণ।

ইসলামনির্ভর সাহিত্যে যদি এত গুণসম্পন্ন ও মানবিকতার পতাকাবাহী হয়, তাহলে আপনি কেন বঞ্চিত থাকবেন সাহিত্যের রাজপথে না এসে। মূলত আপনাদের কথা ভেবেই শুরু হতে যাচ্ছে ৩ মাসব্যাপী সাহিত্য কর্মশালা।

কর্মশালাটি অনুষ্ঠিত হবে, জামিয়া আশরাফিয়া হালিমিয়া আবেদিয়া মক্কীনগর মাদরাসায়। কদমপুরের আবদুল্লাহপুর, দক্ষিণ কেরানীগঞ্জ, ঢাকা।

৩ মাসব্যাপী এ কোর্সে ছড়া, গল্প, কবিতা, প্রবন্ধ, নিবন্ধ, ভ্রমণ, ফিচার, প্রতিবেদন, দিনলিপি, স্মৃতিকথা, সংবাদ লেখা, সম্পাদনা, অনুবাদ, সাক্ষাৎকার, প্রুফ সম্পাদনা, শুদ্ধ বানান ইত্যাদি বিষয়ে প্রশিক্ষণ দেয়া হবে।

কোর্সে প্রশিক্ষণ দেবেন, দৈনিক ইনকিলাবের সিনিয়র সহকারী সম্পাদক মাওলানা উবায়দুর রহমান খান নদভী,  বিশিষ্ট সাহিত্যিক শিক্ষাবিদ মাওলানা যাইনুল আবেদীন, বিশিষ্ট নজরুল গবেষক কবি মহিউদ্দীন আকবর, আবৃত্তিশিল্পী শাহ ইফতেখার তারিক, যুগান্তর ও লেখক শাকের হোসাইন শিবলী, ঢাকা টাইমসের যুগ্ম-বার্তা সম্পাদক জহির উদ্দিন বাবর, কলমবন্ধুর প্রধান পরিচালক আফজাল হোসাইন, নূরবিডি ডটকম সম্পাদক সৈয়দ শামসুল হুদা, মাসিক পাথের’ যুগ্ম সম্পাদক মাসউদুল কাদির এবং আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমের নির্বাহী সম্পাদক রোকন রাইয়ান।

কর্মশালায় ভর্তির শেষ সময় ২০ নভেম্বর ২০১৬। উদ্বোধনী ক্লাস শুরু হবে ২৫ নভেম্বর। ক্লাসের সময় শুক্রবার সকাল ৯টা থেকে বেলা ১১ টা।

কর্মশালা উদ্বোধন করবেন মধুপুরের পীর আলহাজ মাওলানা আবদুল হামীদ।

মাসিক আল হামিদের আয়োজনে কোর্সটি সঞ্চালনা করবেন সবার খবর সম্পাদক মাওলানা আবদুল গাফফার।

আরআর

এ জাতীয় আরও খবর