মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচন নিয়ে ইসির নতুন নির্দেশনা ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার

বার্মায় মুসলিম হত্যাযজ্ঞের প্রতিবাদে যুব মজলিসের বিক্ষোভ মিছিল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

15134466_1205068209552305_332617212_n-350x263আওয়ার ইসলাম: মিয়ানমারের রাখাইন রাজ্যে মুসলিমদের হত্যা ও বাড়ি ঘর পোড়ানোর প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ খেলাফত যুব মজলিস। শনিবার বাদ আসর বাইতুল মোকাররমের উত্তর গেইট থেকে প্রেসক্লাব এসে মিছিলটি শেষ হয়।

এ সময় দলটির শত শত নেতাকর্মী ও বিভিন্ন মাদরাসার শিক্ষার্থীরা অংশ নেয়। মিছিল শেষে ভাষণে জাতিসংঘের কড়া সমালোচনা করেন খেলাফত যুব মজিলসের সভাপতি মাওলানা মামুনুল হক। এ সময় তিনি বলেন, বিশ্ব শাসক সংস্থা জাতিসংঘকে আমরা বলবো মায়ানমারে চলমান অন্যায়, জুলুম-নির্যাতন বন্ধ করুন। মুসলিম হত্যার বিরুদ্ধে দ্রুত পদক্ষেপ গ্রহণ না করলে জাতিসংঘের বিরুদ্ধে গোটা মুসলিম উম্মাহ নতুন করে অবস্থান গ্রহণ করবে। এ সময় তিনি আন্তর্জাতিক মুসলমানদের ফোরাম ওআইসিকে আহবান করে বলেন, সারা পৃথিবীর পৌনে দু’শো কোটি মুসলমানদের পক্ষ থেকে এ মায়ানমারের সামরিক সাহীর বিরুদ্ধে আমরা আপনাদের কার্যকর পদক্ষেপ দেখতে চাই।

তিনি বাংলাদেশ সরকারের উদ্দেশ্যে বলেন. প্রধানমন্ত্রী ও সরকারকে বলতে চাই আপনারা ওআইসি ও জাতি সংঘের সদস্যভুক্ত দেশ। কাজেই বাংলার ১৫ কোটি তৌহিদী জনতার মায়ানমারে মুসলমানদের জুলম শোষন থেকে রক্ষার জন্য কার্যকর পদক্ষেপ গ্রহণ করুন। বার্মার মুসলমান যারা আশ্রয়ের জন্য, সামান্য মাথাগুজার ঠাইয়ের জন্য সীমান্ত এলাকায় আসছে তাদেরকে ফিরিয়ে দেওয়া হচ্ছে, রাতের অন্ধকারে তাদেরকে অনিশ্চিত গন্তব্যের দিকে ঠেলা দেওয়া হচ্ছে। এটা বাংঙ্গালি মুসলিম জাতির জন্য চরম নির্লজতা ও অসহ্যতার বিষয়। অথচ এ বাংলার মাটি নির্যাতিত জনগনের জন্য আশ্রয়স্থল হিসাবে ব্যবহৃত হলে বিশ্ব দরবারে বাংলাদেশের গৌরবেকে বৃদ্ধি করবে। এ সময় তিনি বার্মার মুসলমানদের উপর জুলুম নির্যাতন বন্ধ করা না হলে আগামীতে বার্মার দূতাবাস ঘেরাও করা হবে বলেও হুশিয়ার দেন।

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ