শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


১২ ডিসেম্বর মিয়ানমার দূতাবাস ঘেরাও: মুসলিম গণহত্যা বন্ধে রাষ্ট্রীয় উদ্যোগ নিন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

islami_andolon4

আওয়ার ইসলাম: ‘অহিংসা পরম ধর্ম’, ‘জীব হত্যা মহাপাপ’-নীতিকথা বলেছেন গৌতম বুদ্ধ। মানবতাবাদী হিসেবে প্রবর্তন করেন বৌদ্ধ ধর্মের। এই ধর্মের দৃষ্টিভঙ্গি অনুসারী সরকার আজ মায়ানমারে যে মুসলিম হত্যাযজ্ঞ, নারী-শিশু ধর্ষণ করে চলেছে। মানবতার চরম বিপর্যয় চলছে মায়ানমারে।

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরের উদ্যোগে রাজধানীর প্রেসক্লাবে আয়োজিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের অন্যতম প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানি উপরোক্ত কথা বলেন।

তিনি আরও বলেন, মায়ানমারে অং সান সুচির নেতৃত্বাধীন গনতান্ত্রিক সরকার মুসলিম নিধনের এ কর্মযজ্ঞকে ‘ক্লিয়ারেন্স অপারেশন হিসেবে অবহিত করেছেন’। যা অত্যন্ত দুঃখজনক ব্যাপার। সমাবেশে বক্তাগণ মায়ানমারের মুসলিমদের রক্ষার্থে জাতিসংঘ সহ বিশ্ব নেতৃবৃন্দের প্রতি আহবান জানিয়ে বলেন, জাতিসংঘ ও বিশ্ব নেতৃবৃন্দ জরুরী বৈঠক আহবান করুন এবং যেকোনো মূল্যে নিরীহ মুসলিম হত্যা বন্ধ করুন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, ভারতের হিন্দু সরকার বিশ্বে যেকোনো জায়গায় হিন্দু সম্প্রদায়ের কেউ যদি নির্যাতিত হয় তবে তারা তাদের পাশে দাঁড়ায়। প্রয়োজনে কূটনীতিক হস্তক্ষেপ করে। দ্বিতীয় বৃহত্তম মুসলিম প্রধান দেশ বাংলাদেশ। পার্শ্ববর্তী দেশে এমন হত্যাযজ্ঞ, ধর্ষণ-নিপীড়ন আজ ইলেকট্রিক মিডিয়া ও প্রিন্ট মিডিয়ার পাতায় পাতায়। আমার দেশের সরকার এগুলো দেখেও নিরব। সরকারের নিরবতা ও নির্যাতিতদের পুশব্যাক ঘটনায় দেশবাসী হতাশ ও হতবাক হয়েছে। অবিলম্বে সংসদে নিন্দা প্রস্তাব করুন,বার্মার সরকারের উপরে চাপ প্রয়োগ করুন। মায়ানমারের মুসলিমদের পাশে দাঁড়ান।

অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান, গাজী আতাউর রহমান, নগর দক্ষিণের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, সেক্রেটারি এবিএম জাকারিয়া, সহ-প্রচার সম্পাদক হুমায়ন কবির, নগর উত্তরের সহ-সভাপতি আলহাজ্ব আনোয়ার হোসাইন,সেক্রেটারি মোশারফ হোসেন, জয়েন্ট সেক্রেটারি মাওলানা আরিফুল ইসলাম, সহ-দফতর সম্পাদক ইঞ্জিনিয়ার গিয়াস উদ্দিন, ইশা ছাত্র আন্দোলন ঢাকা মহানগর পূর্বের সভাপতি সালমান বিন সাঈফ, ইসলামী শ্রমিক আন্দোলন ঢাকা মহানগর পূর্বের সভাপতি আল-আমিন সাঈফি সহ নগর ও নগর আওতাধীন থানা শাখার নেতৃবৃন্দ।


সম্পর্কিত খবর