শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৪ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


পাকিস্তানকে আগে ত্রিশ লাখ মানুষ হত্যার ক্ষতিপূরণ দিতে হবে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

arefin siddikআওয়ার ইসলাম: ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেছেন, একাত্তরের মুক্তিযুদ্ধে বাংলাদেশে ধ্বংসযজ্ঞ চালিয়ে যে ত্রিশ লাখ মানুষ হত্যা করেছে পাকিস্তান, তার ক্ষতিপূরণ দেশটিকে আগে দিতে হবে। তারপরই পাকিস্তানকে তার সম্পদের হিসাব করতে হবে।

বুধবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের সন্তোষচন্দ্র ভট্টাচার্য ভবনের ‘শহীদ মৃনালকান্তি বোস স্মৃতি পাঠাগার’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপাচার্য বলেন, আমাদেরকেও হিসাব করা দরকার যে আমাদের কত সম্পদ পাকিস্তানে রয়ে গেছে। এখানকার সম্পদ বিক্রি করে দিয়ে তারা রাজধানী নির্মাণ করেছে, আবার নতুন করে রাজধানী করে, রাস্তাঘাট নির্মাণ করে। এই সমস্তকিছু সেই সময়ে তারা পূর্ব পাকিস্তান থেকে টাকা-পয়সা নিয়ে করেছে।

জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. অসীম সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, সাংবাদিক স্বপন সাহা, জগন্নাথ হল অ্যালানাই অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি শ্রী কানুতোষ মজুমদার, বর্তমান সভাপতি শ্রী পান্নালাল দত্ত ও সাধারণ সম্পাদক বীরেন্দ্র নাথ অধিকারী প্রমুখ।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ