বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


এবার হিন্দুরাই হামলা করলো মন্দিরে!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

jhalkathiঝালকাঠি: নাসিরনগরে হিন্দুদের বাড়িঘর ও মন্দিরে হামলার প্রেক্ষিতে যখন সারা দেশ উত্তাল ঠিক সে সময়ে ঝালকাঠিতে হিন্দুরাই ভাঙচুর করলো মন্দির।

ঝালকাঠি শহরের বারচালায় জমি নিয়ে দ্বন্দ্বের জেরে বুধবার রাতে মন্দিরে এ হামলা ও ভাঙচুর করে ব্যবসায়ীরা। হিন্দু চাল ব্যবসায়ীরা এ হামলায় অংশ নেন। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে এলে সংঘর্ষ বাধে। এতে পুলিশসহ অন্তত ১০ জন আহত হন।

পুলিশ জানিয়েছে, বুধবার রাত সাড়ে ১১টার দিকে একদল লোক ঝালকাঠি শহরের কালীমন্দিরে হামলা চালিয়ে ভাঙচুর করে। খবর পেয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করলে হামলাকারীরা তাদের ওপরও ইট ছুঁড়তে থাকে। এক পর্যায়ে হামলাকারীরা পালিয়ে যায়।

কালীবাড়ি মন্দিরের সাধারণ সম্পাদক প্রণব কুমার নাথ ভানু বলেন, “মন্দিরের পাশের বারচালার জমিতে থাকা চাল ব্যবসায়ীদের সঙ্গে জমি নিয়ে একটি মামলা চলছে। ওই চাল ব্যবসায়ীরাই মন্দির ও প্রতিমা ভাঙচুর করে। মন্দিরে হামলায় হিন্দু চাল ব্যবসায়ীরা অংশ নেয়। এটা সাম্প্রদায়িক হামলা নয়।”

ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার মুহম্মদ আব্দুর রকিব বলেন, “রাতে মন্দিরে কার্তিক পূজা শেষ হওয়ার সঙ্গে সঙ্গে অন্তত ২০ জন লোক ইট নিক্ষেপ শুরু করে। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করলে হামলাকারীরা পুলিশকে লক্ষ করেও ইট নিক্ষেপ করে। এক পর্যায়ে পুলিশের ধাওয়ায় তারা পালিয়ে যায়।”

আরআর


সম্পর্কিত খবর