শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ইরানে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার

নাসিরনগরে হামলা রাজনৈতিক: পুলিশের তদন্ত প্রতিবেদন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

সোমবার পুলিশ সদর দপ্তরে জমা দেওয়া এই প্রতিবেদন হামলার পেছনের কারণ হিসেবে স্থানীয় রাজনৈতিক নেতাদের মধ্যে দ্বন্দ্বের বিষয়টি এসেছে বলে জানিয়েছেন কমিটির প্রধান চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. শওকত হোসেন।তিনি বলেন, “তাছাড়া পুলিশের অবশ্যই গাফিলতি রয়েছে। কেননা তারা আগাম তথ্য সংগ্রহ এবং পরিস্থিতি সামাল দিতে সে ধরনের কোনো কার্যকর ভূমিকা রাখতে পারেনি।”

এক্ষেত্রে সংশ্লিষ্টদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়েছে বলে জানান তদন্ত কমিটির প্রধান।

গত ৩০ অক্টোবর হামলা, ভাংচুর, লুটপাটের পর ক্ষতিগ্রস্ত হিন্দুরা পুলিশের নিষ্ক্রিয়তার অভিযোগ করেছিল।

অভিযোগের মুখে নাসিরনগর থানার তৎকালীন ওসি আব্দুল কাদেরকে সরিয়ে দেওয়া হলেও তারও বড় ধরনের ব্যর্থতা ছিল না বলে গত ৩ নভেম্বর এক অনুষ্ঠানে মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

তিনি বলেছিলেন, “তারও (ওসি) কোনো গ্যাপ ছিল না। তারপরও আমরা মনে করেছি সে (ওসি) আরেকটু তৎপর হতে পারতো। সেজন্য আমরা তাকে প্রত্যাহার করেছি।”

কাবা শরিফের অবমাননার অভিযোগে গত ৩০ অক্টোবর নাসিরনগরে এ হামলার ঘটনা ঘটে।
আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ