বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৮ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচন নিয়ে ইসির নতুন নির্দেশনা ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার

গোবিন্দগঞ্জের ঘটনা গণহত্যা : মির্জা ফখরুল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

fakhrulআওয়ার ইসলাম: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, গাইবান্ধার গোবিন্দগঞ্জে রংপুর চিনিকলের নামে অধিগ্রহণ করা জমি থেকে সাঁওতালদেরকে উচ্ছেদের নামে সরকার গণহত্যা চালিয়েছে। তিনি বলেন, পুলিশ সরাসরি তাদেরকে গুলি করেছে। এটা গণগত্যা।

সোমবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এক আলোচনায় ফখরুল এ কথা বলেন। বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেলের মুক্তি দাবিতে এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করে স্বেচ্ছাসেবক দল।

গোবিন্দগঞ্জে গত ৬ নভেম্বর গোবিন্দগঞ্জে রংপুর চিনিকলের সাহেবগঞ্জ আখ খামারের নামে অধিগ্রহণ করা জমিতে উচ্ছেদ অভিযানের সময় সাঁওতালদের সঙ্গে চিনিকলের কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় প্রভাবশালী ও পুলিশের সংঘর্ষ হয়। এতে তিনজন সাঁওতাল নিহত এবং বেশ কয়েকজন আহত হন। পুলিশের উপস্থিতিতেই সেদিন লুটপাট ও অগ্নিসংযোগ করা হয় শতাধিক বাড়িতে। এরপর চিনিকল কর্তৃপক্ষ ট্রাক্টর দিয়ে মাটি সমান করে দিয়েছে।

ঘটনাটি সারাদেশে আলোড়ন তোলার পর ক্ষমতাসীন আওয়ামী লীগের একটি প্রতিনিধি দলও এলাকা পরিদর্শন করেছে। তারা ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর পাশাপাশি তাদের পুনর্বাসন, কর্মসংস্থান এবং সন্তানদের পড়ালেখার উদ্যোগ নেয়ার আশ্বাস দিয়েছেন। পাশাপাশি উচ্ছেদ অভিযানের নামে কোনো অন্যায় হলে শাস্তি দেয়ার ঘোষণাও দিয়েছেন তারা।

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ