শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

এবার শুরু হলো অভিবাসীদের বিক্ষোভ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

NEW YORK, UNITED STATES - 2015/09/16: Mexican protesters bring banner and placards during their protest outside the Trump's Tower. The Mexican community in New York unites and stage protest against Donald Trump's comments on immigrants and their connections to crimes. (Photo by Mark Apollo/Pacific Press/LightRocket via Getty Images)

আওয়ার ইসলাম:   সদ্য নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দেশ থেকে অবৈধ অভিবাসীদের বিতাড়িত করার ঘোষণা দেন।আর সে ঘোষণার পরপরই প্রতিবাদে ফুঁসে উঠে অভিবাসী জনতা।ট্রাম্প টাওয়ারের সামনে বিক্ষোভে ফেটে পড়ছে হাজার হাজার অভিবাসী। এ সময় অনেকের হাতে ট্রাম্প বিরোধী প্ল্যাকার্ড দেখা যায়। এ ছাড়া প্রতিবাদকারীদের অনেকেই গিটার হাতে প্রতিবাদী গান পরিবেশন করছেন।

এর আগে, নির্বাচনের পর প্রথমবারের মতো দেশটির প্রভাবশালী টেলিভিশন সিবিএসের ৬০ মিনিট প্রোগ্রামে দেয়া এক সাক্ষাতকারে তিনি বলেন, দায়িত্ব গ্রহণের পর খুব শিগগিরই ২০ থেকে ৩০ লাখ অবৈধ অভিবাসীকে যুক্তরাষ্ট্র থেকে নিজ নিজ দেশে ফেরত পাঠাবেন।

রোববার স্থানীয় সময় সন্ধ্যায় সিবিএসে ট্রাম্পের ওই সাক্ষাৎকার প্রচারিত হয়। এতে ট্রাম্প বলেন, তার নির্বাচনী প্রচারণার গুরুত্বপূর্ণ অংশ ছিল মেক্সিকো-যুক্তরাষ্ট্র সীমান্তে প্রাচীর নির্মাণ। নির্বাচনী প্রচারণার সময় সদ্যনির্বাচিত এই প্রেসিডেন্ট যুক্তরাষ্ট্রে মেক্সিকোর নাগরিকদের প্রবেশ ঠেকাতে সীমান্তে প্রাচীর নির্মাণের অঙ্গীকার করেন। সে সময় প্রতিবেশি দেশ মেক্সিকোকে উদ্দেশ্য করে ট্রাম্প বলেছিলেন, তারা ধর্ষক ও অপরাধীদের যুক্তরাষ্ট্রে পাঠাচ্ছে।

ট্রাম্প আরো বলেন, দায়িত্ব গ্রহণের পর শিগগিরই তিনি ২০ থেকে ৩০ লাখ অবৈধ অভিবাসীকে ফেরত পাঠাবেন।পাশাপাশি তিনি বলেন, আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে যাচ্ছি যারা অপরাধী এবং যাদের বিরুদ্ধে অপরাধের রেকর্ড রয়েছে।তারা কোনো সংঘবদ্ধ চক্রের সদস্য অথবা মাদক ব্যবসায়ী। তারা সংখ্যায়ও প্রচুর। সম্ভবত ২০ লাখ এমনকি তা ৩০ লাখও হতে পারে- আমরা তাদেরকে দেশ থেকে বের করে দিতে চলেছি অথবা কারাবন্দি করতে চলেছি।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা অভিবাসীদের বিক্ষোভ লাইভ সম্প্রচার করেছে। এতে অনেকের হাতে প্ল্যাকার্ডে দেখা যায়, মিস্টার ট্রাম্প; আমাদের সঙ্গে উপহাস করবেন না; ঘৃণা আমাদের মহান করতে পারে না, আমরা এখানে বসবাসের জন্য এসেছি।

এ বি আর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ