শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


রাষ্ট্রধর্ম ইসলাম বাতিলের যেই সুযোগ দেওয়া হবে না : ইশা ছাত্র আন্দোলন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

isc

আওয়ার ইসলাম : আওয়ামীলীগ নেতা আবদুর   রাজ্জাকদের  রাষ্ট্রধর্ম   ইসলাম   বাতিলের   যেই   সুযোগের   অপেক্ষা করছেন, সে সুযোগ আর কখনো হবে না বলে মত দিয়েছেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সহ-সভাপতি জি.এম. রুহুল আমীন এবং সেক্রেটারি জেনারেল শেখ ফজলুল করীম মারুফ।গতকাল প্রেসক্লাবের একটি অনুষ্ঠানে আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ড. আবদুর রাজ্জাক বলেছিলেন, সুযোগ পেলে রাষ্ট্রধর্ম ইসলাম বাতলি করে দেওয়া হবে। এ কথার প্রতিবাদে  ইশা ছাত্র আন্দোলন এই মত প্রদান করেন।

রোববার দেওয়া এক বিৃতিতে তারা আরও বলেন,  বাংলাদেশর অধিকাংশ মানুষ মুসলামান। আর মুসলামান   হিসেবে   এই   জাতির   আত্মপরিচয়   এখন   সুসংহত।   সুসংহত আত্মপরিচয় সম্পন্ন   জাতি   কখনও আপনাদের  সেই   সুযোগ   কখনো   দেবে   না।

তারা আরও বলেন,  এই রাষ্ট্রের ৯০ শতাংশ জনগণের ধর্ম ইসলাম। সংবিধানেরাষ্ট্রধর্ম   লেখা   না   থাকলেও   এই   দেশের   ধর্ম   ইসলাম।   তবে   সংবিধানেসংযোজনের পর এটিকে বাদ দিলে- দেশের অধিকাংশ জনগণ এবং ইসলামকে অবমাননা   করা   হবে,   ইসলামকে   বিনাশ   করার   পথ   সুগম   হবে   এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হবে। কারণ ইসলামের মত পরধর্মসহিষ্ণুু, ভ্রাতৃত্ব রক্ষায় প্রতিজ্ঞাবদ্ধ ও বিশ্বজনীন ধর্ম রাষ্ট্রধর্ম হিসেবে স্বীকৃতথাকার ফলেই বাংলাদেশ বিশ্বের বুকে সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ হিসেবেদৃষ্টান্ত স্থাপন করতে সক্ষম হয়েছে।

আআ

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ