শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


’প্রয়োজনে আলেমরা হিন্দুদের বাড়িঘর পাহারা দেবে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

[caption id="attachment_16881" align="aligncenter" width="597"]b-baria17 ছবি: সাইদুল ইসলাম[/caption]

আমিনুল ইসলাম হোসাইনী: ৮ নভেম্বর সর্বদলীয় সমাবেশে উপস্থিত আলেমরা ঘোষণা দিয়েছেন প্রয়োজনে আলেমরা নাসিরনগরে হিন্দুদের বাড়িঘর পাহাড়া দেবে। নাসিরনগরে সাম্প্রদায়িক তাণ্ডবের চলমান অবস্থার প্রেক্ষিতে স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে মঙ্গলবার এ সর্বদলীয় সমাবেশ অনুষ্ঠিত হয়।

দুপুরে সমাবেশে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ক্ষতিগ্রস্ত বেশ কয়েকটি বাড়ি এবং মন্দির পরিদর্শন শেষে বিকাল ৩টার দিকে স্থানীয় আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে জেলা পুলিশ আয়োজিত সর্বদলীয় সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন।
এসময় কারওয়ান বাজার আম্বরখান মমসজিদের খতিব মাওলানা মাজহারুল ইসলাম বলেন, ‘ওলামায়ে কেরামরা যতদিন প্রয়োজন নাসিরনগরের হিন্দুদের ঘরবাড়ি পাহারা দেবে। এই ঘটনা আমাদের অসম্প্রদায়িক চেতনায় আঘাত হেনেছে। বাংলাদেশ কোনও ধর্মীয় লেবাস নিয়ে স্বাধীন হয়নি। এই দেশটা হিন্দু মুসলমান সবার।’

b-baria16

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা সাজেদুল ইসলাম। তিনি বলেন, ‘ইসলাম ভাঙচুর, দাঙ্গাকে কখনও সমর্থন করে না। আপনারা মুসলমানদের সঙ্গে আগের মতো বসবাস করেন। প্রয়োজনে আমরা আপনাদের এক একটি বাড়ি পাহারা দিব।’

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী অ্যাডভোকেট ছায়েদুল হকের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড.বীরেন শিকদার, পুলিশের আইজি একেএম শহীদুল হক, র‌্যাবের ডিজি বেনজীর আহামেদ, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম, জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, পুলিশ সুপার মিজানুর রহমান, রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ স্বামী ধ্রুবেশান্দজী মহারাজ, পূজা উদযাপন পরিষদের সভাপতি জয়ন্ত সেন দিপু, খ্রিস্টান অ্যাসোসিয়েশনের সভাপতি নির্মল রোজারিও প্রমুখ।

আরআর

অভিযোগ না পেয়ে জাকির নায়েকের ফাউন্ডেশনের বিরুদ্ধে তদন্ত বন্ধ করল পুলিশ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ