শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


মোনায়েম খানের বাড়ি উচ্ছেদের ব্যাখ্যা চায় হাইকোর্ট

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

high_courtআওয়ার ইসলাম: হাইকোর্টের স্থগিতাদেশ সত্ত্বেও পূর্ব পাকিস্তানের সাবেক গভর্নর মোনায়েম খানের বনানীর বাড়িতে কেন উচ্ছেদ অভিযান চালানো হয়েছে তার ব্যাখ্যা জানতে চেয়েছেন হাইকোর্ট। আগামী সাত দিনের মধ্যে লিখিতভাবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) কাছে এ ব্যাখ্যা জানতে চাওয়া হয়েছে।

একইসঙ্গে ৭ দিনের জন্য সকল উচ্ছেদ কার্যক্রম স্থগিত রাখতে নির্দেশ দিয়েছেন আদালত। বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

রোববার আদেশ হলেও সোমবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের ল’ রিপোর্টার্স ফোরাম কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মোনায়েম খানের ছেলে এএইচএম কামরুজ্জামান খান বিষয়টি জানান।

সংবাদ সম্মেলনে বলা হয়, বনানীর এ-ব্লকের ১১০ নম্বরের পাঁচ বিঘা ১৫ ছটাক প্লটটি তৎকালীন ডিআইটি হতে ১৯৬৬ সালে বরাদ্দপ্রাপ্ত হয়ে ১৯৬৭ সালে লিজ দলিল সম্পাদন ও রেজিস্ট্রি করা হয়। তবে ২০০৯ সালে ঢাকা সিটি কর্পোরেশন তাদের জায়গা দাবি করে একটি চিঠি দেন।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার বিকালে বনানীর ২৭ নম্বর রোডে ১১০ নম্বর বাড়িতে ডিএনসিসি'র নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নুরুজ্জামান শরীফ ও মো. সাজিদ আনোয়ারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ