শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


‘ওয়াজ মাহফিলে উস্কানিমূলক বক্তব্য না দেয়ার অনুরোধ’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

এম এ মান্নান, ফুলপুর থেকে

fulpur4ময়মনসিংহের ফুলপুর উপজেলা অফিসার্স ক্লাবে গতকাল রোববার সকালে ‘দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার লক্ষ্যে ইমাম, খতীব ও আলেম উলামাদের করণীয় শীর্ষক সমন্বয় সভা’ অনুষ্ঠিত হয়।

এতে বলা হয়, ওয়াজ মাহফিলে উস্কানিমূলক বক্তব্য দেয়া যাবে না। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাশেদ হোসেন চৌধুরী সভা সঞ্চালন করেন।

সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়মী লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব এম এ হাকিম সরকার, অফিসার ইন চার্জ আলী আহম্মেদ মোল্লা, ইসলামিক ফাউন্ডেশনের উপজেলা ফিল্ড সুপার ভাইজার খন্দকার আবু রওশন মোস্তফা জামান, হাফেজ মাওলানা আতাউল্লাহ, মাওলানা গিয়াস উদ্দিন, সাংবাদিক এম এ মান্নান, মাওলানা মতিউর রহমান, মাওলানা শফিকুল ইসলাম প্রমুখ।

এম এ হাকিম সরকার বলেন, প্রিয়নবী কোন কাফেরেরও ধ্বংস কামনা করেননি তিনি বরং সকলের হেদায়াত কামনা করতেন। আর আজ আমরা দেখছি টুপি দাঁড়িওয়ালাদের জঙ্গি ধারণা করা হচ্ছে। এটা ঠিক নয়।

ওসি আলী আহম্মেদ মোল্লা বলেন, আমরা বিশ্বের বিভিন্ন দেশ থেকে সহযোগিতা পাচ্ছি। বিদেশিরা এ সহযোগিতা দিচ্ছেন কারণ, আমরা সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাসী। তিনি বলেন, নবী করিম (সা) সব ধর্মের মানুষের সাথে যে ধরনের আচরণ করেছেন আমরাও যদি তেমন আচরণ করি তবে শান্তি বিনষ্টকারী সমস্যা থেকে মুক্তি পাব।

তিনি রাস্তায় গাড়ি ঠেকিয়ে চাঁদা আদায় নিষেধ জানিয়ে বলেন, ইসলাম জোর জুলুম পছন্দ করে না। তিনি আরও বলেন, কোন সভা করলে কমপক্ষে এক মাস পূর্বে অনুমতি নিতে হবে।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাশেদ হোসেন চৌধুরী বলেন, আইন শৃঙ্খলা অবনতি কল্পে কেহ কোন বক্তব্য দিলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। ওয়াজ মাহফিলে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী উস্কানিমূলক কোন বক্তব্য না দিতে তিনি অনুরোধ জানান।

এছাড়া বিষয়টি সম্বন্ধে জুমার নামাজ পূর্ব আলোচনায় ধারণা দিতে তিনি ইমাম, খতীব ও আলেম উলামাদের প্রতি আহ্বান জানান।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ