মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭

ads

রাজনীতির নোংরা খেলা বন্ধ করতে হবে: মুফতী ফয়জুল্লাহ

OURISLAM24.COM
নভেম্বর ৬, ২০১৬
news-image
mufti-foyjullahআওয়ার ইসলাম: ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ বলেছেন,মধ্যপন্থা ও পরিমিতি রক্ষা করে সীমালংঘন, উগ্রতা, চরম্পন্থা ও উসকানিমূলক তৎপরতা প্রতিহত করতে হবে। নবচেতনায় ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে সুচিন্তিত পরিকল্পনার আওতায় গঠনমূলক ও দেশ জাতির জন্য কল্যাণমুখী কর্মসূচি নিয়ে দলকে এগিয়ে নিতে হবে। মুফতী আমিনীর রহ. রেখে যাওয়া আমানত ইসলামী ঐক্যজোটের প্রতিটি নেতাকর্মীকে শয়তান ও তাগুতের সব অপতৎপরতা মোকাবেলায় প্রস্তুত থাকতে হবে।
তিনি আরো বলেন, সব ধর্মাবলম্বীদের অধিকার রক্ষা এবং নিরাপদ শান্তিপূর্ণ সহাবস্থান ও ইনসাফপূর্ণ ভারসাম্য রক্ষা আমাদের নীতি। আমরা মনে করি অমুসলিম জনগোষ্ঠীর মধ্যেও এই নীতি বিস্তার লাভ করা প্রয়োজন।
মুফতী ফয়জুল্লাহ বলেন, কোন অমুসলিম ইসলাম অবমাননা ঘটালে তবে ঐ ধর্মের ধর্মগুরু ও সামাজিক নেতৃবৃন্দের পক্ষ থেকেও এর প্রতিবাদ হওয়া উচিত। মসজিদে যদি হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান সম্প্রদায়ের  অধিকার রক্ষার আলোচনা কাম্য হয় তাহলে  মন্দিরে, গির্জায় সংখ্যাগরিষ্ঠ মুসলিম জনগণের ধর্মানুভূতি এবং ধর্মীয় ব্যক্তি ও প্রতিষ্ঠানের মর্যাদা রক্ষার আলোচনাও কাম্য। উদোর পিণ্ডি বুদোর ঘাড়ে চাপানোর কৌশল কাম্য নয়। রাজনীতির নোংরা খেলা বন্ধ করতে হবে। অপরাজনীতির বিরুদ্ধে জনগণকে সোচ্চার হতে হবে।
আজ রবিবার সকাল ১০টায় ইসলামী ঐক্যজোট সিলেট জেলা ও যশোর জেলা নেতৃবৃন্দের এক যৌথ সভায় মুফতী ফয়জুল্লাহ একথা বলেন।
এসময় আরো বক্তব্য রাখেন, মাওলানা আবুল কাশেম, মাওলানা আহলুল্লাহ ওয়াসেল, যশোর জেলা সভাপতি মাওলানা শহীদুল ইসলাম ইনসাফী, মুফতী ইবরাহীম, সিলেট জেলা সভাপতি মাওলানা আসলাম রহমানী, মাওলানা আবদুল মালেক, মাওলানা এম.এ নূর কাসেমী প্রমুখ।
আরআর