বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


বাল্য বিয়ে দেয়ার অপরাধে পিতার কারাদণ্ড

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

এম ওমর ফারুক আজাদ, ফটিকছড়ি থেকে

ourislam24অপ্রাপ্তবয়স্ক মেয়েকে জোর করে বাল্য বিয়ে দেয়ার অপরাধে বাবা মুহাম্মদ এনামকে এক মাসের কারাদন্ড দিয়েছে আদালত।

বুধবার রাতে চট্টগ্রামের ফটিকছড়িতে এ ঘটনা ঘটেছে।

এ ঘটনায় বর মুহাম্মদ রাসেলের পিতাকেও আজ বৃহস্পতিবার উপজেলা নির্বাহি অফিসার ইউএনও’র কার্যালয়ে হাজির হতে নির্দেশ দেয়া হয়েছে। অন্যথায় তাকে ধরে এনে অনুরূপ আদালত বসিয়ে শাস্তির ব্যবস্থা করবেন ভ্রাম্যমান আদালতের নির্বাহি ম্যাজিস্ট্রেট ও ফটিকছড়ির নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নজরুল ইসলাম।

জানা গেছে-ফটিকছড়ি উপজেলার লেলাং ইউনিয়নের রায়পুর গ্রামে মায়ের আকুতিকে উপেক্ষা করে জোর করে ৬ষ্ট শ্রেনীর ছাত্রী জান্নাতুল ফেরদৌসকে জোর করে বিয়ে দিয়েছে তার বাবা এনামুল। স্থানীয় সুত্রে জানা যায়, জান্নাতুল ফেরদৌস নগরীর হামজারবাগস্থ রহমানিয়া উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ট শ্রেনীর ছাত্রী। বাবা-মায়ের বিবাহ বিচ্ছেদের পর সে আত্মীয়ের বাসায় থেকে লেখা পড়া করে আসছিল।

তার বাবা এনাম কিশোরীকে বিয়ে দেয়ার চেষ্টা করলে তার মা বিষয়টি লেলাং ইউপি চেয়ারম্যান মুহাম্মদ সরোয়ার উদ্দিন শাহীনকে জানায়। ইতোমধ্যে কিশোরীর বাবা জন্ম সনদে বয়স বৃদ্ধি করতে ইউনিয়ন পরিষদে আসলে চেয়ারম্যান এসব না করতে বারণ করেন। কিন্তু চেয়ারম্যানের কথা না শুনে গতকাল বুধবার কিশোরীর বাবার সহযোগিতায় উপজেলার পূর্ব মাইজভান্ডার আমতলী গ্রামের মুহাম্মদ ইলিয়াছের ছেলে মুহাম্মদ রাসেলের সাথে কোর্ট ম্যারেজ করা হয়েছে।

এ ব্যাপারে কিশোরীর বাবা মুহাম্মদ এনামের ব্যবহৃত মুঠো ফোনে বুধবার বিকাল জানতে চাইলে, তিনি বলেন, এখনো কোর্টে অবস্থান করছেন। বিস্তারিত পরে জানাবে বলে সংযোগ কেটে দেয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নজরুল ইসলাম আওয়ার ইসলামকে বলেন, বাল্য বিযের বিষয়টি শুনে উভয়ের এলাকার জনপ্রতিনিধিদের বলা হয়েছে তাদেরকে নিয়ে আসতে। কিন্তু তাদেরকে এলাকায় পাওয়া যাচ্ছেনা বলে জানান। তবে রাতে মেয়ের বাবা এনামুলকে হাজির করে আদালত বসিয়ে বাল্য বিয়ের অপরাধে দোষি সাব্যস্ত করে এক মাসের কারাদন্ড দিয়ে ১৮ বছরের আগে মেয়েকে শ্বশুর বাড়ী না পাঠানোর মুচলেকা নেন।

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ