বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


কওমি স্বীকৃতি লাখ লাখ উলামা-মাশায়েখ ও অর্ধকোটি ছাত্রের প্রাণের দাবি: মুফতি রুহুল আমিন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

mufti-ruhul-aminআওয়ার ইসলাম: মুফতি রুহুল আমিন বলেছেন, কওমি মাদরাসার সনদের স্বীকৃতি এ দেশের লাখ লাখ উলামা-মাশায়েখ এবং অর্ধকোটি ছাত্রের প্রাণের দাবি। শায়খুল হাদিস আল্লামা আজিজুল হক (রহ.) এ দাবিতে রাজপথে অবস্থান ধর্মঘট করেছেন। লাখ লাখ ছাত্র-শিক্ষক এর জন্য বহু সংগ্রাম করেছেন। যার ফলে গত সরকারের আমলে একটি টাস্কফোর্স গঠিত হয় এবং বর্তমান সরকারের আমলে সর্বজন শ্রদ্ধেয় আলেম আল্লামা আহমদ শফির নেতৃত্বে ১৭জন বিজ্ঞ আলেমদের নিয়ে কওমি কমিশন গঠিত হয়। এরই ধারাবাহিকতায় কওমি মাদরাসা শিক্ষা কর্তৃপক্ষ আইনের খসড়া প্রণীত হয়। এর মাধ্যমে কওমি সনদের স্বীকৃতির চূড়ান্ত প্রক্রিয়া শুরু হয়েছে। আমরা আশাবাদি অচিরেই কওমি মাদরাসার স্বকীয়তা বজায় রেখে আলেমদের সুপারিশমেত কওমির সনদের স্বীকৃতির ঘোষণা আসবে।

আজ বৃহস্পতিবার (২৭ অক্টোবর) গোপালগঞ্জ পৌরপার্কে বেফাকুল মাদারিসিল কওমিয়া গওহরডাঙ্গা শিক্ষাবোর্ড আয়োজিত মহাসমাবেশে সভাপতির বক্তব্যে মুফতি রুহুল আমীন এসব কথা বলেন।

সম্মেলনে দক্ষিণবঙ্গের বিভিন্ন মাদরাসার হাজার হাজার শিক্ষক, মসজিদের খতিব ও ছাত্ররা উপস্থিত ছিলেন।

ব্যাপক জনসমাগমের প্রতি ইঙ্গিত করে মুফতি রুহুল আমিন আরও বলেন, এই সমাবেশে আগত প্রত্যেকেই এসেছে স্বীকৃতির দাবী নিয়ে। এটা কোনো রাজনৈতিক দাবী-দাওয়া নয়, এটা মৌলিক অধিকারের প্রশ্ন। আমরা শুধু সনদের স্বীকৃতি চাই। দারুল উলুম দেওবন্দের উসুলে হাশতেগানার আলোকে প্রণীত আইন মোতাবেক স্বীকৃতি হলে কওমি মাদরাসার স্বকীয়তা, স্বাতন্ত্র ও বৈশিষ্ট্য পুরোপুরি অক্ষুন্ন থাকবে। এটা নিয়ে কোনো বিভ্রান্তির সুযোগ নেই।

সভায় বক্তারা দেশের সর্বস্তরের কওমি ছাত্র-শিক্ষককে স্বীকৃতির পক্ষে সোচ্চার হওয়ার আহ্বান জানান এবং অবিলম্বে সংশোধিত কওমি শিক্ষা কর্তৃপক্ষ আইন পাস করার জন্য সরকারের কাছে জোর দাবি জানান।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন গওহরডাঙ্গা মাদরাসার শাইখুল হাদিস আল্লামা আব্দুর রউফ, মহাসচিব মাওলানা শামছুল হক, মাওলানা হাফিজুর রহমান, মাওলানা নুরুল হক, মুফতি শোয়াইব ইবরাহীম, মাওলানা খালেদ সাইফুল্লাহ, ঢাকা, মাওলানা আজিজুর রহমান ঢাকা,মুফতি রেজাউল করীম, মাওলানা আবুল কালাম, মুফতি মোহাম্মদ তাসনীম প্রমুখ নেতৃবৃন্দ।

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ