বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

তালাক যদি সভ্যতাবিরোধী হয় পতিতালয়গুলো কী?

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

lipa-roy

লিপা রয়

মুসলিম সম্প্রদায়ের দাদা ভাইয়েরা শুনেছেন কি! কেন্দ্রীয় মন্ত্রী বেঙ্কাইয়া নাইডু বলছেন তালাক নাকি সংবিধান ও সভ্যতা বিরোধী, এত সুন্দর একটা প্রথা যদি সংবিধান ও সভ্যতাবিরোধী হয় তাহলে আমি বলি কি, যদি দম থাকে তো ভারতবর্ষে পতিতালয় বা বেশ্যাখানাগুলোকে নিষিদ্ধ করা হোক।

কারণ এখানে কোটি, কোটি মহিলারা অত্যচারিত হচ্ছে। তা ছাড়া এটা কিন্তু সভ্যতাবিরোধী নোংরা কাজ। ভারতের বুকে বৃদ্ধাশ্রম গুলোকে নিষিদ্ধ করা হোক, কারণ এটা সংবিধান ও সভ্যতাবিরোধী। ভারতবর্ষে যে কোন বৃদ্ধাশ্রম ঘুরে দেখুন ৯৯ শতাংশ অমুসলিম ছেলে মেয়েদের মা বৃদ্ধাশ্রমে মনের কষ্ট মনে চেপে রেখে, বৃদ্ধাশ্রমে দিন কাটাচ্ছে। তালাক যদি সভ্যতা বিরোধী হয়, তাহলে কি বেশ্যাখানা, বৃদ্ধাশ্রমগুলো সভ্যতাবিরোধী নয়?

আমি ইসলাম ধর্ম সম্পর্কে খুব বেশি জানি না তবে যতটুকু জ্ঞান অর্জন করেছি তাতে আমি জেনেছি যে ইসলাম ধর্মে কারও মনগড়া আইনে চলে না। তাতে যদি কারও অসুবিধা হয় তাহলে সে ইসলাম ধর্ম ত্যাগ করতে পারে। ইসলাম মানব জাতিকে পূর্ণ স্বাধীনতা দিয়েছে। ইসলাম বলে কাউকে জোর করে ধর্ম পালন করানো মহাপাপ। ইসলাম ধর্মে ধর্মের ব্যাপারে কোন জবরদস্তি নেই।

লিপা রয়  কলকাতার ফেসবুকার। তার টাইম লাইন থেকে নেয়া


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ