মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


শুরু হচ্ছে ভাষাচিত্রের দিনব্যাপী ক্রিয়েটিভ রাইটিং ওয়ার্কশপ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

123আওয়ার ইসলাম : সৃজনশীল প্রকাশনা সংস্থা ভাষাচিত্রের উদ্যোগে শুরু হচ্ছে দিনব্যাপী ক্রিয়েটিভ রাইটিং ওয়ার্কশপ। আগে আসলে আগে ভর্তির ভিত্তিতে মাত্র ৩০টি আসনে রেজিস্ট্রেশন চলছে। কর্মশালাটি সোমবার ২৪ অক্টোবর ২০১৬ সকাল ১০ টা থেকে ৫ টা পর্যন্ত চলবে।
সৃজনশীল লেখালেখির এই কর্মশালায় মাত্র ৩০০ টাকায় শিক্ষার্থীদের ভর্তি নেওয়া হচ্ছে।রেজিস্ট্রেশন ফরম পাওয়া যাচ্ছে, শাহবাগ আজিজ সুপার মার্কেটের পাঠশালা ও নীচতলা ও কাঁটাবন কনকর্ড এর প্রকৃতিতে। ওয়ার্কশপের অতিথি প্রশিক্ষক সাহসী গদ্যকার, সাংবাদিক ও কবি আবু হাসান শাহরিয়ার।

তিনি বলবেন, সাহিত্য ও সাংবাদিকতার বীজতলা : লিখতে হলে জানতে হবে বিষয়ে।কথা বলবেন এরইমধ্যে চলচ্চিত্র নিয়ে পাঠকপ্রিয়তা অর্জনকারী একাধিক বইয়ের লেখক মুম রহমান। পাঠক মনকে আলোড়িত করা উপন্যাস লেখক সাদাত হোসাইন বলবেন গল্প নিয়ে। উপস্থিত থাকবেন, ফরিদ আহমেদ ও মনিরুল হক প্রমুখ।

ভাষাচিত্রের কর্ণধার খন্দকার সোহেল জানান, যার হাত ধরে ভাষাচিত্র নামটির শুরু, তিনি আবু হাসান শাহরিয়ার। প্রিয় কবি, সাহসী গদ্যকার ও সাংবাদিক। তার হাত ধরেই আমাদের নতুন স্বপ্নযাত্রা ''ক্রিয়েটিভ রাইটিং ওয়ার্কশপ''-এর যাত্রা শুরু। আজকাল দেখা যায়, অনেকেই লেখক লেখক ভান করেন। আমি তো এমনি এমনিই লেখক!!! সত্যি কি তাই। ফেসবুকের দিকে তাকালেই লেখকদের নমুনা চোখে পড়ে। তিন লাইন লেখায় ছয়টা বানান ভুল। লেখককে বানান এক্সপার্ট না হলেও জানা তো থাকা দরকার। কিন্তু জানার আগ্রহ কি আছে? লেখালেখি নিয়ে রাতারাতি তারকা বনে যাবার লোভাতুর দৃষ্টি যাদের নেই, তাদের জন্যই আমাদের ওয়ার্কশপ। আমরা মনে করি, লিখতে হলে জানতে হবে। জানতেই হবে।
আরও বিস্তারিত জানতে ফোন করুন
০ ১ ৯ ৬ ৭ ৪ ০ ৪ ০ ৪ ০
০ ১ ৬ ১ ১ ৩ ২ ৪ ৬ ৪ ৪

এইচএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ